এ কে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশায় ৩ স্থানে থেকে সিরিয়ালের নামে প্রতিদিন গাড়ি প্রতি ২৫ টাকা করে চাঁদা আদায় করে চলেছে উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের তিন নেতা। 

আজ শনিবার সকালে পাংশা রেল স্টেশনের সামনে অবৈধ ভাবে সিরিয়ালের নামে চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ইজিবাইক চালকরা।

এ সময় ইজিবাইক চালকরা বলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জালাল বিশ্বাস এর নেতৃত্বে শরিফ পাংশা থেকে হাবাসপুর ও বাহাদুরপুর রুটে গাড়ি প্রতি ২৫ টাকা করে চাঁদা আদায় করে।

পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল-মামুনের নেতৃত্বে মুন্নাফ পাংশা থেকে যশাই ও গতমপুর রুটে গাড়ি প্রতি ২৫ টাকা করে চাঁদা আদায় করে।

এছাড়া পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মারুফ সরদার এর নেতৃত্বে লিয়াকত পাংশা থেকে মৃগী ও লাঙ্গলবাঁধ ঘাট রুটে গাড়ি প্রতি ২৫ টাকা করে চাঁদা আদায় করে।

এ ছাড়াও পাংশা রেলওয়ে স্টেশনের পুরাতন ভবনের পিছন থেকে জুতা সেলাই করা মুচিদের উচ্ছেদ করে রাস্তা দখল করে টিন শেড দোকান ঘর নির্মাণ করে ভাড়া দেওয়ার অভিযোগ রয়েছে কালুখালি উপজেলা আওয়ামীলীগের বহিস্কৃত নেতা মদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান (মজনু) এর ক্যাডার পাংশা পৌর এলাকার আরিফের বিরুদ্ধে।

এ সময় ইজিবাইক চালক কাউছার বলেন, আমরা গত কাল ও অবৈধ ভাবে সিরিয়ালের নামে চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছিলাম। তবে আজ সকালে লিয়াকত বলে টাকা না দিলে গাড়িতে লোক উঠতে দেওয়া হবে না।

তিনি আরো বলেন, ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস এর ক্যাডার শরিফ বলে কার ক্ষমতা আছে টাকা নেওয়া বন্ধ করে। বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের নেতৃত্ব দেন ইজিবাইক চালক আব্দুল লতিফ বিশ্বাস।

(একে/এসপি/এপ্রিল ০৯, ২০২২)