জাহেদ সরওয়ার, কক্সবাজার : গত ২৮ নভেম্বর ২০২১ তারিখে মোঃ মনজুর আলম তার ০৮ বছরের শিশুকে খৎনা করানোর জন্য কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার ছোট মহেশখালীর সিপাহীর পাড়াস্থ মেসার্স জাহেদ মেডিকোতে নেয়। পরবর্তীতে জয়নাল আবেদীন নামে পল্লী চিকিৎসক খৎনা করার সময় শিশুটির পুরুষাঙ্গ কেটে ফেলে। অতঃপর শিশুটির অবস্থা আশংকাজনক হওয়ায় তার পিতা-মাতা তাকে অন্যত্র হাসপাতালে ভর্তি করান। উক্ত ঘটনার পর বর্ণিত পল্লী চিকিৎসক ও তার সহযোগী শিশুটির পিতা-মাতাকে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শনসহ মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেয়। এ সংক্রান্তে গত ১০ ফেব্রুয়ারি ২০২২ তারিখ শিশুটির পিতা বাদী হয়ে ০২ জনের নাম উল্লেখ করে মহেশখালী থানায় একটি মামলা দায়ের করেন। এই ঘটনাটি বিভিন্ন স্থানীয় পত্রিকায় প্রকাশিত হয়। 

উক্ত ঘটনাটি র‌্যাব-১৫ অবহিত হয়ে বর্ণিত আসামীদের গ্রেফতারের নিমিত্তে অভিযানে নামে। একপর্যায়ে গত ১১ এপ্রিল ২০২২ তারিখ র‌্যাব-১৫ গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়ে কক্সবাজার জেলার মহেশখালী থানাধীন সিপাহীরপাড়া এলাকা থেকে ১। জয়নাল আবেদীন (৩৫), ২। মিজানুর রহমান (২৮), উভয় পিতা-মোঃ ইসলাম সাং- সিপাহীরপাড়া ০২ নং ওয়ার্ড থানা- মহেশখালী জেলা- কক্সবাজার’দের গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পূর্বের মামলা মোতাবেক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার মহেশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

(জেএস/এসপি/এপ্রিল ১২, ২০২২)