শেখ এনামূল হক বিদ্যুৎ, সোনারগাঁ : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার দৈনিক প্রথম আলোর প্রতিনিধি মনিরুজ্জামান মনির বিরুদ্ধে সাধারণ মুসলমানদের উত্তেজিত করে তুলে ধর্মীয় উস্কানি দিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করার পায়তারার অভিযোগ উঠেছে।

উল্লেখ, গত বৃহস্পতিবার পহেলা বৈশাখ উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে বর্ষবরণ উপলক্ষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সাংস্কৃতিক অনুষ্ঠানকে কেন্দ্র করে দৈনিক প্রথম আলো পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি মনিরুজ্জামান মনির তার নিজস্ব ফেসবুক আইডির টাইম লাইনে একটি সাম্প্রদায়িক ধর্মীয় উস্কানি মূলক স্ট্যাটাস দিয়ে সাংস্কৃতিক অঙ্গনকে হেয় প্রতিপন্ন করে। তার নিজস্ব ফেসবুক আইডির টাইম লাইনে লেখাটি এখানে হুবহুব তুলে ধরা হলো:

”পবিত্র রমজান মাস চলছে-আজ অনেকেই হয়তো ভুলেই গেছেন। নববর্ষ উদযাপনের নামে আজ যেভাবে অশ্লীলতা ও বেহায়াপনা করে রমজানে পবিত্রতা নষ্ট করা হলো তা দেখে মনটা ভীষণ খারাপ হয়ে গেল, সোনারগাঁয়ের কয়েকজন জনপ্রতিনিধি, শিক্ষক ও সরকারি কর্মকর্তার বেহায়াপনার ছবি আজ ভাইরাল হয়েছে। সর্বত্র চলছে সমালোচনার ঝড়”

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহি বলেন,সারাদেশের ন্যায় আমরাও এবার পহেলা বৈশাখের বর্ষবরণ আয়োজন করেছি। তবে দৈনিক প্রথর আলোর সাংবাদিক মনিরুজ্জামান মনির যেভাবে তার ফেসবুক আইডি থেকে সাম্প্রদায়িক ধর্মীয় উস্কানি মূলক স্ট্যাটাস দিয়েছে, এটা খুবই দুঃখ জনক।

এদিকে সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া বলেন,পহেলা বৈশাখের বর্ষবরণ অনুষ্ঠানটি হচ্ছে,আমাদের দেশের একটি জাতীয় অনুষ্ঠান। এখানে দৈনিক প্রথর আলোর সাংবাদিক মনিরুজ্জামান মনির যে ধরনের মন্তব্য লিখে তার ফেসবুক আইডি থেকে স্ট্যাটাস দিয়েছে,তা ঠিক করেননি।

অন্যদিকে সোনারগাঁও উপজেলা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শেখ এনামুল হক বিদ্যুৎ বলেন, পহেলা বৈশাখের বর্ষবরণ অনুষ্ঠানটি হচ্ছে আমাদের দেশের একটি জাতীয় অনুষ্ঠান। আমার কৃষ্টি কালচার ঐতিহ্য ও আবেগের বিষয় এটা। এ অনুষ্ঠানকে নিয়ে দৈনিক প্রথম আলোর প্রতিনিধি মনিরুজ্জামান মনির তার নিজস্ব ফেসবুক আইডির টাইম লাইনে যে ধরনের সাম্প্রদায়িক ধর্মীয় উস্কানি মূলক স্ট্যাটাস দিয়ে মৌলবাদীদের উস্কে দিয়েছে। এতে করে বোঝা যায়, মামুনুল হকের রূহানী সন্তানেরা আবারো সক্রিয় হয়ে মাথাচাড়া দিয়ে উঠতে চাচ্ছে। এটা তার জন্য নতুন কিছু নয়। এর আগেও মামুনুল কান্ডে রয়েল রিসোর্টে তার ভূমিকা ছিলো সাম্প্রদায়িক। তবে সাম্প্রদায়িক ধর্মীয় উস্কানিদাতা সাংবাদিক মনিরুজ্জামান মনিরের মত মামুনুল হকের রূহানী সন্তানদের যে কোন মূল্যে সোনারগাঁয়ের মাটিতে প্রতিহত করা হবে এবং সাম্প্রদায়িক ধর্মীয় উস্কানি দেওয়ার জন্য প্রশাসনের কাছে সাংবাদিক মনিরুজ্জামান মনিরকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি।

(এসবি/এসপি/এপ্রিল ১৮, ২০২২)