বরগুনা প্রতিনিধি : চাঁদা দাবি ও বিকৃত, অসত্য ভিত্তিহীন, কাল্পনিক বিষয় একুশের চোখ অনুষ্ঠানে সম্প্রচার করার অভিযোগ এনে একুশে টিভির চেয়ারম্যান আবদুস সালাম সহ চারজনের বিরুদ্ধে বরগুনা সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা হয়েছে। মামলার অন্য আসামীরা হচ্ছে ইলিয়াস হোসাইন উপস্থাপক “একুশের চোখ”, রাকিব হাসান এডিটর একুশে টেলিভিশন ও জয়দেব রায় একুশে টেলিভিশনের বরগুনা জেলা প্রতিনিধি।

রবিবার বরগুনা -১ সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য দেলোয়ার হোসেন বাদী হয়ে বরগুনা সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এ মামলাটি দায়ের করেন। বিচারক অতিরিক্ত পুলিশ সুপারকে এক মাসের মধ্যে মামলার অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দেন।

মামলার অভিযোগে বাদী উল্লেখ করেন ১২ই সেপ্টেম্বর মামলার ৪নং আসামী একুশে টিভির বরগুনা জেলা প্রতিনিধি জয়দেব রায় কর্মকার তার বাসায় গিয়ে উপস্থিত লোকজনের সামনে থেকে তাকে ডেকে নিয়ে পাশের রুমে ১-৩ নং আসামীর বরাত দিয়ে তার কাছে ৫০,০০,০০০/- ( পঞ্চশ লক্ষ) টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় তার রাজনীতি ও ব্যাক্তিগত সম্মান নষ্ট করার হুমকি দেয়। ১৮ সেপ্টেম্বর “একুশের চোখ” নামে একটি অনুষ্ঠানে ভুল ও অসত্য তথ্য প্রচারের মাধ্যমে বাদীকে এমিটাস কোম্পানীর ডাইরেক্টর উল্লেখ করে জনগণের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার বিষয় প্রচার করে মান সম্মান ক্ষুন্ন করে। বিষয়টির প্রতিবাদ প্রচারের কথা বলে ২৫ সেপ্টেম্বর একুশে টিভির জেলা প্রতিনিধি জয়দেব রায় কর্মকার “একুশের চোখ” অনুষ্ঠানের জন্য পূনরায় বাদীর সাক্ষাতকার নিয়ে আবারো বিকৃতি অসত্য তথ্য প্রচার করে বাদীর মানহানী ঘটায়।

এব্যাপারে একুশে টিভির বরগুনা জেলা প্রতিনিধি জয়দেব রায় বলেন, একুশের চোখে প্রচারিত সকল তথ্য সঠিক। কোন প্রকার অসত্য তথ্য প্রচার করা হয়নি।

(এমএইচ/এএস/সেপ্টেম্বর ২৮, ২০১৪)