মাজহারুল হক লিপু, মাগুরা : মাগুরার ফেরদৌস, টুম্পা,দিপু, সুজন, রাজিব, নয়ন, পিকুল,টিটো, শিমুল এবং ডলার রমজানের পুরো মাস জুড়ে অসহায় মানুষের মাঝে প্রতিদিন ইফতারি বিতরণ করে আসছে। তারূণ্যের এই মহতি উদ্যোগ দৃষ্টি আকর্ষণ করেছে মাগুরাবাসীর। 

আয়োজকরা জানায়, কিছুদিন আগে মাগুরার কিছু শিক্ষিত তরূণ তরূণী কর্মসংস্থানের জন্য প্রতিদিন সন্ধ্যায় মাগুরার অন্যতম প্রধান সড়ক কলেজ রোডে রবি গ্রামীণ ফোন সেন্টারের সামনে খাবার বিক্রি করে। এসব খাবার তারা নিজেরাই তৈরি করে। রোজার মাসে এই তরূণরা ব্যবসা বন্ধ রেখে উদ্যোগ নিয়েছে অসচ্ছল মানুষের জন্য একটানা ইফতার বিতরণ করার। রমজানে প্রতিদিন ৫০ থেকে ১০০ জন রোজাদার ব্যক্তির মধ্যে ইফতার বিতরণ করছে তারা। তারা গড়ে তুলেছে গড়ে তুলেছে অপরাজিতা ফুড নামে একটি সংগঠন।

এই কার্যক্রমের প্রধান সমন্বযকারী হিসেবে কাজ করেছে কাজী ফেরদৌস। তিনি জানান, ২৭ তম রোজা পর্যন্ত সর্বমোট ১৪৭১ প্যাকেট ইফতারি বিতরণ করা হয়েছে। ইফতারি তৈরিতে সহযোগিতা করেছে অপরাজিতা ফুড হাউসের সদস্যরা । ইফতারি অত্যন্ত যতœসহকারে বাসায় তৈরি করে বিতরণ করছি আমরা। আগামী ২৮,২৯ এবং ৩০রোজায় প্রতিদিন ১০০প্যাকেট করে সর্বমোট ১৭৭১জনকে বিতরণ করার পরিকল্পনা এবং প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

পাশাপাশি পিছিয়ে পড়া ১০ পরিবারকে ঈদের বাজার এবং ১৫ জনকে ঈদের পোশাক বিতরণ করা হয়েছে। বন্ধুবান্ধব, পরিবার ও আত্মীয় স্বজনদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে কার্যক্রমটি পরিচালনা করা হচ্ছে। আগামীতে আরও সুসংগঠিত ভাবে কাজটি সামনে এগিয়ে নিয়ে যেতে চাই।

(এম/এসপি/এপ্রিল ৩০, ২০২২)