এটিএম রাশেদুল ইসলাম, বগুড়া : বগুড়ায় চাচা আব্দুর রাজ্জাক সরকারকে (৬৫) কুপিয়ে ও গুলি করে হত্যার সঙ্গে জড়িত ভাতিজা ওমর খৈয়াম রোপনসহ ৫ জনকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। 

গ্রেফতারকৃতরা হচ্ছেন- নিহত আব্দুর রাজ্জাকের ভাতিজা ওমর খৈয়াম রোপন (৪৫), রোপনের গাড়ি চালক হেফজুল ওরফে জনি (২৬), আল আমিন (২২), লিমন শেখ (২২), সীমান্ত (২০)। গ্রেফতারকৃতদের মধ্যে জনি ও আল আমিন গুলিবিদ্ধ অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বুধবার (৪ মে) দুপুরে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা।

জানা যায়, মঙ্গলবার (৩ মে) দিবাগত রাত ১টার দিকে বগুড়া সদরের শেখেরকোলা ইউনিয়নের মহিষাবাথান নতুন হাট বাজারে প্রকাশ্যে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয় ধনাঢ্য ব্যবসায়ী ও আমেরিকা প্রবাসী আব্দুর রাজ্জাক সরকারকে। হত্যাকাণ্ডের পর হত্যাকারীরা একটি প্রাইভেট কারযোগে বগুড়া শহরের উদ্দেশ্যে পালিয়ে আসেন। এসময় দত্তবাড়ী মোড়ে সদর থানা পুলিশের একটি দল গাড়িটির বেপরোয়া গতি দেখে থামিয়ে দেয়। এরপর গুলিবিদ্ধ অবস্থায় চালক হেফজুল ওরফে জনি ও আল আমিনকে বগুড়া শজিমেক হাসপাতালে নিয়ে যায় পুলিশ। গাড়ি তল্লাশি করে ১টি বিদেশি পিস্তলসহ ওমর খৈয়াম রোপন ও তার সহযোগীদের গ্রেফতার করে পুলিশ। সেই সঙ্গে প্রাইভেট কারটি জব্দ করা হয়।

সদর থানা পুলিশ সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত ৫ জনই হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত। গ্রেফতারকৃত রোপন পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তার নামে ৩টি হত্যাসহ ৬টি মামলা রয়েছে।

(এআর/এসপি/মে ০৫, ২০২২)