স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জামায়াতে ইসলামীর মতো সংগঠনগুলো কোথাও তালেবান, কোথাও আল-কায়েদার মতো কাজ করছে। কিন্তু তারা সবাই এক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সোমবার দুপুরে ২০১২-১৩ সালে সারাদেশে জামায়াত-শিবিরের তাণ্ডব নিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিভাগ প্রকাশিত ‘রক্তাক্ত বাংলাদেশ’ এর ডিভিডির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘পৃথীবির কেউ এদের হাতে নিরাপদ নয়। এরা মানবতার শত্রু। পৃথিবীর যেখানেই সুযোগ হবে এদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘আজ সারাবিশ্বে যুদ্ধ চলছে। কবে শেষ হবে তা বলা মুশকিল। জামায়াত অপশক্তি। তাদের সহযোগীরা সারাবিশ্বের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। আমাদের অবশ্যই এই যুদ্ধে জয়ী হতে হবে।’

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ । অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল।

আলোচনায় অংশ নেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ, আইনজীবী শ. ম. রেজাউল করিম ও নারী নেত্রী রোকেয়া কবির প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ড.আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, শ্রমিক লীগের সভাপতি সুলতান মাহমুদ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, যুবমহিলা লীগের সভাপতি নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল প্রমুখ।

(ওএস/এইচআর/সেপ্টেম্বর ২৯, ২০১৪)