স্টাফ রিপোর্টার :  বিএনপি সরকার বিরোধী আন্দোলন করার সুযোগ পাবে না বলে মন্তব্য করেছেন বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার সচিবালয়ে চেক রিপাবলীকানের রাষ্ট্রদূত মিলোস্রাব স্টেসেকের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।

তোফায়েল আহমেদ বলেন, ‘এ পযন্ত ঈদের পরে, পরীক্ষার পর, পূজার পর, রোজার পর যে তারিখ তারা দিয়ে যাচ্ছে। এরকম আল্টিমেটাম দেয়া এখন তাদের রাজনৈতিক বৈশিষ্ট হয়ে দাড়িয়েঁছে।

তিনি বলেন, বিএনপির এসব কথা মানুষ বিশ্বাস করে না। তারা কিছুই করতে পারবে না, তা মানুষ বুঝে ফেলছে।

তিনি আরও বলেন, এটা প্রমাণীত হয়েছে। আমি মনে করি তারা নিজেদের সংগঠন নিয়ে ব্যস্ত থাকতে হবে। আন্দোলন করে লাভ হবে না। আগের মতো কোনো অরাজকতা বিশৃঙ্খলা, অস্থিরতা সৃষ্টি করার সুযোগ আর তারা পাবে না।

আমাদের মেয়াদ পূর্ণ হবে ২০১৯ সালের ২৯ জানুয়ারি। এর আগে ৯০ দিনের মধ্যে যে কোনো দিন নির্বাচন হবে। তার আগে জাতীয় নির্বাচন নয়। সুতারং সংলাপ করবো কি নিয়ে? প্রধানমন্ত্রী যে কথা বলেছেন তা সঠিক বলেও মন্তব্য করেন এ আওয়ামী লীগ নেতা।

বিএনপির রাজনীতি ঠেকাতে তাদের মামলা দেয়া হচ্ছে এমন প্রশ্নে বানিজ্যমন্ত্রী বলেন, মামলার রাজনীতি বিএনপি শুরু করেছে। আমি নিজে ৪৪টি মামলার আসামি ছিলাম। বিদেশ থেকে দেশে ফিরে বিমান বন্দর থেকে আমাকে গ্রেফতার করে বিমান বন্দর থানায় এক রাত দাঁড় করিয়ে রেখেছে। কাশিমপুর কারাগারে ফাঁসির আসামিদের মতো কন্ডেম সেলে রাখা হয়েছে। এগুলি তারা শিখিয়েছে।

তাহলে আপনারা কি বিএনপির অনুকরণ করছেন?-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না আমরা তা করছি না। রাজনৈতিক কর্মসূচির নামে যারা আইনকে নিজের হাতে তুলে নেয় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আন্তর্জাতিকভাবে বর্তমান সরকার প্রশংসিত দাবি করে তিনি বলেন, ‘বিদেশিরা আমাদে অভ্যন্তরিণ বিষয়ে কোনো হস্তক্ষেপ করবে না। ড্যান ডব্লিউ মজীনা ও ভারতের নরেন্দ্র মোদী জানিয়ে দিয়েছেন, , বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন, আর তার মেয়ে দেশ রক্ষা করছেন।

বাণিজ্য মন্ত্রী বলেন, বাংলাদেশ চেক প্রজাতন্ত্রে ১০০ মিলিয়ন ডলার রপ্তানি করছে। অন্যদিকে তারা ৫০ মিলিয়ন রপ্তানি করছে। বাণিজ্য বৃদ্ধির জন্য দু’দেশেই আগ্রহী।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২৯, ২০১৪)