তপু ঘোষাল, সাভার : বৃষ্টিতে ভিজতে গিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ রফিক-জব্বার হলের পাঁচ তলার ছাদ থেকে পড়ে মারা গেছে অমিত কুমার বিশ্বাস নামে এক ছাত্র।

মঙ্গলবার (১০ মে) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হলের ছাদ থেকে পড়ে তিনি মারাত্মকভাবে আহত হন। প্রথমে বিম।ববিদ্যালয়ের হাসপাতালে নিয়ে গেলে পরে তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। বিকেল সাড়ে পাঁচটার দিকে এনাম মেডিকেলে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত ছাত্র অমিত কুমার বিশ্বাস খুলনার দৌলতপুর থানার অজয় কুমার বিশ্বাসের ছেলে। বিশ্ববিদ্যালয়ের ৪৫ তম ব্যাচের উদ্ভিদ বিজ্ঞানের ছাত্র ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হলের প্রভোস্ট অধ্যাপক ড. সোহেল আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক ড. সোহেল আহমেদ বলেন, অমিত তারা বন্ধুদের সাখে বিশ্ববিদ্যালয়ের বটতলা খাওয়া দাওয়া করে হলে যায়। পরে বৃষ্টির মধ্যে একা ছাদে যায়। কিছুক্ষণ পরে বন্ধুরা ছাদে গিয়ে দেখে এক কর্নারে অমিতের একটি জুতা পড়ে আছে। নীচে অমিত পড়ে আছে। ধারনা করা হচ্ছে হয়তো অমিত ছাদের রেলিং এ বসতে গিয়ে পড়ে গেছে। তার পরিবারকে খবর দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।

(টিজি/এএস/মে ১০, ২০২২)