স্টাফ রিপোর্টার : ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার সাংবাদিক শিরীন আবু আকলেহকে হত্যাকারীদের মানবতার শত্রু বলে আখ্যা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে দলের সহ-দপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেনের সই করা এক বিবৃতিতে মির্জা ফখরুল এ মন্তব্য করেন। একই সঙ্গে নৃশংস এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘সাংবাদিক শিরীন আবু আকলেহকে দায়িত্ব পালন অবস্থায় মাথায় গুলি করে পৈশাচিকভাবে হত্যার ঘটনা ইসরায়েলি বাহিনীর একটি কালো অধ্যায়। এটি মানবতাবিরোধী কাজ। নৃশংস এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

বিএনপি মহাসচিব বলেন, ‘সাংবাদিক শিরীন আবু আকলেহ হত্যাকাণ্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার হতে হবে। আন্তর্জাতিক সন্ত্রাসবাদকে চূড়ান্তভাবে রুখে দিতে না পারলে মানবতা ও মানবজাতি যে চরম অস্তিত্ব সংকটে পড়বে, তাতে কোনো সন্দেহ নেই।’

বিবৃতিতে মির্জা ফখরুল নিহত সাংবাদিক শিরীন আবু আকলেহের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

(ওএস/এসপি/মে ১২, ২০২২)