ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের ভুলবাড়িয়া গ্রামের আরফিন চৌধুরীর বাড়িতে অভিযান চালিয়ে শুক্রবার রাতে মিজান নামের চার বছরের এক শিশুকে উদ্ধার করেছে বোয়ালমারী থানা পুলিশ। শিশুটি জানায়, তার বাবার নাম শাহিন ও মা সাজেদা বেগম, ঠিকানা ঢাকার জুরাইনের আলম গ্যাস পাইপ মার্কেট এলাকায়।

বোয়ালমারী থানা সূত্রে জানা যায়, অপহরনকারী সফিকুল (৩৬) নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার দুলাপাড়া গ্রামের মোবারক আলীর ছেলে। সফিকুল ঢাকার কামরাঙ্গিচর এলাকায় অটোবাইক চালায়। সফিকুল বলেন, ভাগনে সুজন (ওরফে আলতা) তার কাছে গত ১৬ এপ্রিল বাচ্চাটিকে দিয়ে বলে, ওর বাবা-মা কেউ নেই ওকে আপনার কাছে রাখেন।

সুজন ঢাকা বাংলা মোটর এলাকা একটি মোটর সাইকেল গ্যারেজে কাজ করে।

পুলিশ জিজ্ঞাসা করলে সফিকুল আরো জানায় , ভাগনে সুজনসহ ৪/৫ জন মিলে মুক্তিপন হিসেবে শিশুটির বাবা-মার কাছে টাকা চায়। শিশুটির বাবা-মা টাকা দিতে রাজি না হওয়ায় শিশুটিকে আমার কাছে ভাগনে তুলে দেয়। তারপর বুধবার (১৬ এপ্রিল) শিশুটিকে নিয়ে আমি শ্বশুর বাড়ি বোয়ালমারী উপজেলার ভুলবাড়িয়া গ্রামে এনে গোপন করে রাখি। বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রুহুল আমীন বলেন, শুক্রবার রাতে আমি গোপন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে শেখর ইউনিয়নের ভুলবাড়িয়া গ্রামের আরফিন চৌধুরীর বাড়ি থেকে অপহরনকারী সফিকুলসহ চার বছরের শিশু মিজানকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। শিশুটি বতর্মানে থানা হেফাজতে রয়েছে। শিশুটির সঠিক প্রমান পেলে তার বাবা-মার কাছে ফিরিয়ে দেওয়া হবে।

(আরইআর/এটি/এপ্রিল ২৬, ২০১৪)