আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : ভোজ্য তেলের বাজার নিয়ন্ত্রণে জেলার গৌরনদী পৌর এলাকার টরকী বন্দরে শুক্রবার বেলা এগারোটার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় ও জেলা কর্মকর্তারা অভিযান চালিয়েছেন। প্রায় তিন ঘন্টা অভিযান চালিয়ে বন্দরের তিনটি গোডাউনে অবৈধভাবে মজুদ করে রাখা ৯১টি ব্যারেলে ১৮ হাজার ৫৬৪ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়।

এসময় অবৈধ মজুদকারী বন্দরের ব্যবসায়ী পূর্ণ রায়কে এক লাখ টাকা, ভোলানাথ রায়কে ৫০ হাজার ও মৃত্যুঞ্জয় সাহার কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এরমধ্যে পূর্ণ রায়ের গোডাউন থেকে ৩৬ ব্যারেল, ভোলানাথ রায়ের গোডাউন থেকে ২৫ ব্যারেল ও মৃত্যুঞ্জয় সাহার গোডাউনে অবৈধভাবে মজুদ করে রাখা ৩০ ব্যারেল সয়াবিন তেল উদ্ধার করা হয়। প্রতিটি ব্যারেলে ২০৪ লিটার করে সয়াবিন তেল রয়েছে। পরবর্তীতে জব্দকরা সয়াবিন তেল সরকার নির্ধারিত প্রতিলিটার ১৩৬ টাকা মূল্যে ক্রেতাদের মাঝে বিক্রির ব্যবস্থা করা হয়।

বরিশাল র‌্যাব-৮’র সদস্য এবং কনজুমারস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)’র সহযোগীতায় অভিযানে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক মোঃ সেলিম এবং সহকারী পরিচালক সুমি রানী মিত্র উপস্থিত ছিলেন।

(টিবি/এসপি/মে ১৩, ২০২২)