রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে মিথ্যামামলা প্রত্যাহার এবং সারাদেশে বিএনপি ও বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সাতক্ষীরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

সাতক্ষীরা জেলা বিএনপি'র উদ্যোগে শনিবার (১৪ মে) বেলা ১২ টায় শহরের ইটাগাছা পানি উন্নয়ন বোর্ডের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ চত্বরে গিয়ে শেষ হয়। এরপর সেখানে অনুষ্ঠিত হয় বিক্ষোভ সমাবেশ।

সাতক্ষীরা জেলা বিএনপি'র আহবায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চেয়ারম্যান আব্দুল আলিমের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন,
কেন্দ্রীয় বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া।

এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব কাজী আলাউদ্দিন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক চেয়ারম্যান আব্দুর রউফ, যুগ্ন আহবায়ক তারিকুল হাসান, হাবিবুর রহমান হবি প্রমুখ। সমাবেশে হাজার হাজার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা এ সময় অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করাসহ আগামীতে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের জোর দাবী জানান। একই সাথে তারা সারাদেশে বিএনপসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের উপর আওয়ামী সন্ত্রাসী হামলা মামলা ও নির্যাতনের তীব্র প্রতিবাদ জানান।

(আরকে/এসপি/মে ১৪, ২০২২)