নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জেলা স্বাস্থ্য বিভাগের দিনব্যাপী মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেমিনার কক্ষে সিভিল সার্জন ডা. আবু হেনা মো. রায়হানুজ্জামান সরকারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, ডেপুটি সিভিল সার্জন ডা. মুনীর আলী আকন্দ, রাণীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কেএইচএম ইফতেখারুল আলম খাঁন (অংকুর)সহ জেলার ১১টি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও আবাসিক মেডিকেল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এসময় জেলার ১১টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকান্ডের বিস্তারিত তুলে ধরা হয়। যে সকল স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকান্ড এখনো উন্নত সেবা প্রদান থেকে পিছিয়ে রয়েছে সেই কারণগুলো খুজে বের করে সেগুলো সমাধান করে দ্রুত হাসপাতালের চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের ভোগান্তি কমিয়ে উন্নত সেবা প্রদানের নির্দেশনা প্রদান করা হয়।

এসময় সিভিল সার্জন ডা. আবু হেনা মো. রায়হানুজ্জামান সরকার বলেন, কোন হাসপাতালে সেবাগ্রহীতারা এসে উন্নত সেবা না পেয়ে ফিরে গেছেন এমন কোন ঘটনা যেন না ঘটে। সরকার প্রতিটি মানুষের দোর গোড়ায় আধুনিক ও মানসম্মত উন্নত চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে যে সকল পদক্ষেপ গ্রহণ করেছে তা যেন কোন চিকিৎসকের মাধ্যমে ব্যাহত না হয়। আর উন্নত সেবা প্রদানের লক্ষ্যে একটি হাসপাতালে যা যা প্রয়োজন সরকার সেই পদক্ষেপগুলো গ্রহণ করেছেন এবং তা দ্রুতই বাস্তবায়ন করা হবে। হাসপাতালে আসা সেবাগ্রহিতাদের প্রতি কোন চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না। হাসপাতালে আসা সকল ধরনের সেবাগ্রহিতাদের সঙ্গে সুন্দর ব্যবহার করে সেবা প্রদানের নির্দেশনা প্রদান করেন তিনি।

(বিএস/এসপি/মে ১৪, ২০২২)