তুষার কান্তি বিশ্বাস, গোপালগঞ্জ : গোপালগঞ্জে মোবাইলে আইপিএল জুয়াকে কেন্দ্র করে দু’ পক্ষের সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। এ সময় উভয় পক্ষের কয়েকটি বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা গ্রামের চরপাড়া ও মধ্যপাড়ার মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গুরুতর আহত মধ্যপাড়ার আহাদ আলী শেখকে (৬০) প্রথম গোপালগঞ্জ আড়াইশ’ বেড জেনারেল হাসপাতালে পরে খুলনা ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় আহত আহাদ আলী শেখের স্ত্রী মোছাঃ নুরজাহান বেগম বাদী হয়ে ১৮ জনকে আসামী করে আজ শনিবার টুঙ্গিপাড়া থানায় মামলা দায়ের করেছেন। একজনকে গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ১৩ জন টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকালে মোবাইলে আইপিএল জুয়া খেলাকে কেন্দ্র করে গিমাডাঙ্গা গ্রামের চরপাড়া ও মধ্যপাড়ার কয়েকজন যুবকের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে চরপাড়ার যুবকরা মধ্যপাড়ার ফকিরবাড়ির কয়েকজনকে মারপিট করে। পরেরদিন শুক্রবার ফকিরবাড়ির লোকজন চরপাড়ার একটি ছেলেকে মারধর করে। এরপর শুক্রবার সন্ধ্যায় দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্র ঢাল, শরকি নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে উভয়পক্ষের দুই জন গুরুতর আহত সহ কমপক্ষে ১৫ জন আহত হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

টুঙ্গিপাড়া থানার পরিদর্শক (তদন্ত) তন্ময় মন্ডল বলেন, দু’ পক্ষের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ও এলাকার পরিবেশ শান্ত রয়েছে। এ ঘটনায় আহতের স্ত্রী বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(টিকেবি/এসপি/মে ১৪, ২০২২)