রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের ১১৫৫ ও ১১৫৯ নছ হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারন সভা  অনুষ্ঠিত হয়েছে। ১১৫৫ হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি আনারুল ইসলাম গাজীর সভাপতিত্বে সোমবার সকাল ১০ টায় রাশিদা বেগম মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন সাংসদ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম, জাতীয় শ্রমিকলীগ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি সাইফুল করিম সাবু, আলিপুর ইউপি চেয়ারম্যান মো: আব্দুর রউফ, ভোমরা ইউপি চেয়ারম্যান ইসরাইল গাজী, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাঙ্গীর হোসেন শাহীন, জেলা আওয়ামী লীগের দপ্তর বিষয়ক সম্পাদক হারুন উর রশিদ, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের কর্মকর্তা অজয় কুমার প্রমুখ। প্রধান অতিথি শ্রমিকদের ন্যায্য দাবী ও ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে আগামী ১১ই জুন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্নের দিন ঘোষণা দেন। অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্নের লক্ষ্যে একটি শক্তিশালী ও দক্ষ নির্বাচন পরিচালনা কমিটি গঠনের আশ্বাস দেন তিনি। এ নির্বাচন পরিচালনা কমিটিতে শ্রমিকদের একাংশ ৭নং আলিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ ও ভোমরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইসরাইল গাজীর নাম প্রাথমিকভাবে প্রস্তাব দিলেও অধিকাংশ শ্রমিকদের রয়েছে দ্বিমত।

প্রধান অতিথি শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হবে। এ কমিটি প্রকৃত শ্রমিক ভোটারদের তালিকা যাচাই বাছাইয়ের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগে ন্যায্য অধিকার পূরণ করবে। প্রয়োজনে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্নের লক্ষ্যে ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সহায়ক হিসাবে কাজ করবে।

(আরকে/এএস/মে ১৬, ২০২২)