স্পোর্টস ডেস্ক, ঢাকা : ইনজুরি আর ড্যানিয়েল ভেট্টরি যেন একই সুতায় গাঁথা! দুই বছরেরও বেশি সময় ধরে টেস্টে তাকে দেখা যায়নি। ধারাবাহিক ইনজুরি ভোগাচ্ছে তাকে।

নিউজিল্যান্ডের মাটিতে আগামী বছর ওয়ানডে বিশ্বকাপের আসর বসবে। তাই ঘরের মাঠের বিশ্বকাপেই চোখ তার। ওয়ানডে বিশ্বকাপের দিকে মনোযোগ দেওয়ায় তার টেস্ট খেলা নিয়ে শঙ্কা রয়েছে। অনেকেই মনে করছেন, ভেট্টরির টেস্ট ক্যারিয়ার শেষ!

টেস্ট ক্রিকেট ছাড়ার ইঙ্গিত তো তিনি নিজেই দিয়ে রাখলেন, ‘এখন আমি টেস্ট ক্রিকেটকে অতটা প্রাধান্য দিচ্ছি না। টেস্ট ম্যাচে দলের প্রয়োজন অনুযায়ী বেশি ওভার বল করতে পারব কি না, এ বিষয়েও নিশ্চয়তা দিতে পারছি না। আমার টেস্ট খেলা হয়তো শেষ!’

নিউজিল্যান্ডের টেস্ট ক্রিকেটের ইতিহাসে উইকেট শিকারির তালিকায় রিচার্ড হ্যাডলির পরই ভেট্টরির অবস্থান। টেস্টে ৩৬০টি উইকেট শিকার করেন ভেট্টরি। তা ছাড়া টেস্টে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ষষ্ঠ স্থানে আছেন তিনি। তার সংগ্রহ ৪ হাজার ৫১৬ রান!

চলতি বছর টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে মাঠ মাতিয়েছেন ভেট্টরি। তিনি খেলেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ও বিগ ব্যাশে। চলতি বছর আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কোচিংয়ের দায়িত্বে ছিলেন। লং ভার্সনের ক্রিকেটে ভেট্টরি খেলতে না পারলেও তার এখন স্বপ্ন বিশ্বকাপকে ঘিরেই। বিশ্বকাপকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে দলে ফেরার আশা করছেন তিনি!

(ওএস/পি/সেপ্টেম্বর ২৯, ২০১৪)