রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : জমির সীমানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে ভাইপোর হাতে চাচা খুন ও পারিবারিক কলহের জেল ধরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করে  স্বামীর পালিয়ে যাওয়ার ঘটনায় পৃথক মামলা দায়ের করা হয়েছে। সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার গণেশপুর গ্রামের বিলকিস খাতুন বাদি হয়ে গ্রেপ্তারকৃত ভাতিজা হাবিবলুল্লাহসহ চার জনের নাম উল্লেখ করে ও বাজারগ্রাম রহিমপুরের আবু হাসান বাদি হয়ে ভগ্নিপতি শফিকুল ইসলামসহ অজ্ঞাতনামা চার জনের নাম উল্লেখ করে মঙ্গলবার এ মামলা দায়ের করেন।

এদিকে চাচাকে হত্যার ঘটনায় গ্রেপ্তারকৃত ভাইপো কলেজ ছাত্র হাবিবুল্লাহ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

মামলা ও ঘটনারে বিবরণে জানা যায়, জমির সীমানায় শৌচাগারের চেম্বার বানানোকে কেন্দ্র করে সোমবার বিকেলে হাবিবুল্লাহ গাজী তার চাচা সাইফুল ইসলামকে দা দিয়ে কুপিয়ে খুন করে। জনতা হাবিবুল্লাহকে আটক করে গণধোলাইয়ের পর পুলিশে সোপর্দ করে।

অপরদিকে কালিগঞ্জ উপজেলা পরিষদের সামনে যমুনা নদীর চরে ছবিলার রহমানের ভাড়া বাসায় শনিবার ঝড় বৃষ্টির সময় স্বামী ও স্ত্রীর মধ্যে ঝগড়াঝাটির একপর্যায়ে স্বামী শফিকুল স্ত্রী রোজিনাকে নির্যাতন করার পর শ্বাসরোধ করে হত্যা ককরে ঘরের দরজায় ছিকল লাগিয়ে পালিয়ে যায়। রবিবার রাত ১১টার দিকে পুলিশ রোজিনার লাশ উদ্ধার করে।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা জানান, সাইফুলকে হত্যার ঘটনায় তার স্ত্রী বিলকিস বেগম বাদি হয়ে গ্রেপ্তারকৃত হাবিবুল্লাহ, তার বাবা সামাদ গাজীসহ চারজনের নাম উল্লেখ করে মঙ্গলবার থানায় হত্যা মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃত হাবিবুল্লাহ চাচাকে হত্যার কথা স্বীকার করে মঙ্গলবার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ইয়াসমিন নাহারের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

অপরদিকে রোজিনা খাতুনকে হত্যার ঘটনায় তার ভাই আবু হাসান বাদি হয়ে ভগ্নিপতি শফিকুলসহ অজ্ঞাতনামা চারজনকে আসামী করে মঙ্গলবার বিকেলে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(আরকে/এসপি/মে ১৭, ২০২২)