মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ীতে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় পেশাজীবীদের জন্য শব্দ সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) সকালে জেলা প্রশাসনের কার্যালয়ে পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক এ এইচ এম রাসেদের সভাপতিত্বে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু কায়সার খান।এছাড়াও রাজবাড়ীর সিভিল সার্জন ডা. ইব্রাহীম টিটন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহাবুর রহমান শেখ, জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের উপ-পরিচালক মো. শরিফুল ইসলাম ও রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মো. জহুরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, শব্দ দূষণ রোধে ব্যক্তিগত সচেতনতা গড়ে তুলতে হবে।আমাদের শব্দ যেন অন্য কারো জন্য ক্ষতি না হয়, সেদিকে সচেষ্ট থাকতে হবে। শব্দ দূষণ রোধে আগামীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

কর্মশালার শুরুতে শব্দ দূষণের উপর পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর কার্যালয়ের সহকারী পরিচালক মিতা রানী দাস।

(এমজি/এসপি/মে ১৭, ২০২২)