রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা- খুলনা মহাসড়কের তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে রাস্তার উপর দেড় মাসেরও বেশি সময় ধরে বালি ফেলে রাখার ফলে মোটরসাইকেলের ধাক্কায় জখম বৃদ্ধ আহাদ আলী ওরফে নুনু খোকা মারা গেছেন। শনিবার থেকে চিকিৎসাধীন থাকার পর বুধবার সকাল সাড়ে ৬টার দিকে খুলনা সিটি মেডিকেলে তিনি মারা যান। নিহত আহাদ আলী সাতক্ষীরা সদর উপজেলার মাগুরা ইউনিয়নের তালতলা গ্রামের মৃত জোহর আলীর ছেলে।

তালতলা গ্রামের ইয়ারুল্লাহ জানান,দক্ষিণ তালতলা মসজিদের সামনে থেকে গোপীনাথপুর তিন রাস্তার মোড় পর্যন্ত রাস্তা সংস্কারের কাজ করার জন্য সাতক্ষীরার প্রভাবশালী ঠিকাদার ইকবাল জমাদ্দার তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সাতক্ষীরা- খুলনা সড়কের ২০০ গজ রাস্তা জুড়ে বালি ফেলে রেখেছেন। বালি রাখার কারণে প্রতিনিয়নত ঘটছে দুর্ঘটনা। প্রতিকার করেও কোন লাভ হয়নি।

এর একপর্যায়ে গত শনিবার সকালে স্কুলের পাশ দিয়ে সাইকেল নিয়ে রাস্তায় ওঠার পরপরই বালির কারণে মোটর সাইকেলের ধাক্কায় মারাত্মক জখম হন তার বাবা আহাদ আলী। তাকে প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতাল ও পের খুলনা সিটি মেডিকেলে ভর্তি করা হয়। দুর্ঘটনার পর থেকে তার বাবা কোমায় ছিল। তাকে ঢাকা মেডিকেলে ভর্তির জন্য সিটি মেডিকেলের পক্ষ থেকে তাদেরকে বলা হয়েছিল। কিন্তু অর্থনৈতিক অস্বচ্ছলতার কারলে তাকে স্থানান্তর করা সম্ভব হয়নি। বুধবার সকাল সাড়ে ৬টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বাবা মারা গেছেন।

ইয়ারুল্লাহ ক্ষোভের সঙ্গে বলেন, গত ১৫ এপ্রিল কৈখালি গ্রামের আব্দুল কাদের তার বাবার মত সাইকেলে চড়ে তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দিয়ে যাওয়ার সময় মোটর সাইকেলের ধাক্কায় দু’ পা ভেঙে বর্তমানে শয্যাশায়ী। এ ছাড়াও কয়েকজন একইভাবে দুর্ঘটনার শিকার হয়েছেন বলে তিনি জেনেছেন। বালি সরানোর ব্যাপারে প্রশাসনকে জানিয়েও কোন লাভ হচ্ছে না। তিনি জানতে চান ঠিকাদার ইকবাল জমাতদারের খুঁটির জোর কোথায় ?

(আরকে/এসপি/মে ১৮, ২০২২)