স্টাফ রিপোর্টার : মাদক ও অস্ত্র আইনে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। এছাড়া সরকারি কাজে বাধা দেওয়ায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহাম্মেদের বিরুদ্ধেও মামলা হয়েছে। সবকটি মামলা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার (২০ মে) বিষয়টি নিশ্চিত করেছেন সবুজবাগ থানার পুলিশ পরিদর্শক আমিনুর বাশার। তিনি বলেন, বৃহস্পতিবার রাতে র‍্যাব বাদী হয়ে সাঈদীর বিরুদ্ধে দুইটি ও জোবায়েরের বিরুদ্ধে একটি মামলা করেছে। আমরা আসামিদের পাঁচদিনের রিমান্ড আবেদন করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠিয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে কিছু লোক চাঁদাবাজি করে আসছে- এমন অভিযোগের ভিত্তিতে বুধবার (১৮ মে) রাত ৩টায় রাজধানীর সবুজবাগে অভিযান চালায় র‍্যাব। এসময় ছাত্রলীগ নেতা সাঈদীকে আটক করা হয়। তার কাছ থেকে জব্দ করা হয় একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি ও ৫৭৮ পিস ইয়াবা। এরপর সাঈদীকে নিয়ে অভিযানে নামে র‍্যাব।

অভিযান শেষে র‍্যাব সদস্যরা রাস্তায় বের হলে ছাত্রলীগ নেতা জোবায়ের আহাম্মেদের নেতৃত্বে ১৫০-২০০ জন সাঈদীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় তারা সশস্ত্র হামলা চালায় র‍্যাবের ওপর।

(ওএস/এসপি/মে ২০, ২০২২)