রফিকুল ইসলাম সুজন, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে  ফুলের পাপড়ী ছিটিয়ে বিদায় অনুষ্ঠান ও  সুসজ্জিত গাড়ীতে করে সম্মানের সাথে নিজ বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে সুলতান উদ্দীন নামের এক পুলিশ কনস্টেবলকে। রবিবার (২২ মে) বিকালে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলমের নির্দেশনায় থানা চত্বরে এমন বর্ণাঢ্য বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

ওসি জাহাঙ্গীর আলম জানান, সুলতানের চাকরী থেকে বিদায় লগ্নে সম্মান জানাতে বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

তাকে গাড়িতে করে বাড়ী পৌঁছে দেয়ার জন্য ফুল দিয়ে সাজানো হয় থানার পুলিশ ভ্যান গাড়িটি। তার হাতে তুলে দেয়া হয় সম্মাননা স্মারক। এসময় সহকর্মীরা তুলে দেন বিভিন্ন উপহার। এসময় সেখানে উপস্থিত ছিলেন পুলিশ পরিদর্শক বিদ্যুৎ কুমার চৌধুরী, এস আই বাবুল, গফুর আলী, শফিকুল ইসলাম ,এসআই লুৎফর রহমান, সাধন চন্দ্র রায়, স্বপন কুমার রায় ও আশরাফুল ইসলাম সহ অন্যান্য পুলিশ সদস্যরা । এ সময় আবেগাপ্লুত হয়ে পড়েন উপস্থিত সকল পুলিশ সদস্যরা। সুলতান আজিজের অবসরে যাওয়ার দিনটি স্মরণীয় করে রাখতে তারা এমন বিদায় সংবর্ধনার আয়োজন করেছেন বলে জানা তিনি। শেষে সুসজ্জিত গাড়িতে করে তাকে পাশবর্তী রাণীশংকৈল উপজেলার সন্ধ্যারই গ্রামের নিজ বাড়িতে পৌছে দেওয়া হয়।

চাকরী জীবনের শেষ দিনে এমন বর্ণাঢ্য আয়োজনে সুলতান উদ্দীন বলেন, আমার চাকুরি জীবনের শ্রেষ্ট পাওয়া। জীবনের ৩৭ বছর দেশের নানা জায়গায় চাকুরি করেছি। বিদায় বেলায় ওসি স্যার যে আয়োজন করলেন তা সারাজীবন মনে থাকবে।

(আরআইএস/এএস/মে ২৩, ২০২২)