টাঙ্গাইল প্রতিনিধি : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সোমবার গভীররাত থেকে সৃষ্ট হওয়া ৩৫ কিলোমিটার যানজট এখনো পর্যন্ত অব্যাহত রয়েছে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইলের নাটিয়াপাড়া থেকে গাজীপুরের কালিয়াকৈর চন্দ্রা ত্রিমোড় এলাকা পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার যানজটে ঈদ ও পূজোয় ঘরমুখো যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। পশুবাহী অনেক ট্রাক আটকা পড়েছে যানজটের কারণে।

পুলিশ ও ভুক্তভোগীদের কাছে গিয়ে জানা যায়, সোমবার সন্ধার পর থেকে যানবাহনের চাপ বাড়তে থাকে। এরই মধ্যে মহাসড়কের জাকুর্মী, কুর্ণী ও ধেরুয়া এলাকায় কয়েকটি যানবাহন মহাসড়কের উপর বিকল হয়ে পড়ে। সেসময় এক পাশ দিয়ে ধীরগতিতে যানবাহন চলতে থাকে। এ অবস্থায় গভীররাতে যানজট শুরু হতে থাকে।

এক পর্যায়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতুর সড়কের নাটিয়াপাড়া পর্যন্ত যানজট সৃষ্টি হয়।

মঙ্গলবার ভোর থেকে থেমে থেমে যানবাহন চলতে শুরু করলেও বর্তমানে চন্দ্রা থেকে রাবনা পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার এলাকায় যানজট রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার এএসআই মহসিন আলী জানান, ‘চন্দ্রা থেকে গাজীপুরের চৌরাস্তা ও নবীনগরের দিকে যানবাহন এগোচ্ছে না। এ কারণে চন্দ্রা থেকে টাঙ্গাইলের দিকে যানজট লেগে আছে।’

তা ছাড়া চালকেরা নিয়ম না মেনে এলোপাথারি যানবাহন চালানোর কারণে যান চলাচলে বিঘ্ন হয় এবং যানজটের সৃষ্টি হয় বলে তিনি উল্লেখ করেন।

(ওএস/এএস/সেপ্টেম্বর ৩০, ২০১৪)