কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ স্থল বন্দর ব্যবসায়ীদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট ৫ দিন পর প্রত্যাহার করা হয়েছে।

শনিবার রাত ৮ টার দিকে এ প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়। ব্যবসায়ীরা বলেছেন, ধর্মঘট স্থগিত। এব্যাপারে পরে সিদ্ধান্ত জানানো হবে।

সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক এহতেশামুল হক বাহাদুর জানিয়েছেন, শনিবার দুপুরে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে তাদের বৈঠক হয়। বৈঠকের পর এসোসিয়েশনের সভা আহবান করা হয় সন্ধ্যায়। বৈঠকে রাত ৮ টা থেকে ধর্মঘট স্থগিত করা হয়। কক্সবাজারের জেলা প্রশাসক রুহুল আমিন বর্তমানে দেশের বাইরে রয়েছেন। তিনি দেশে ফিরলে এব্যাপারে আবার আলোচনা হবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহ মোজাহিদ উদ্দিন জানিয়েছেন, শনিবার বিকালে ব্যবসায়ীদের সাথে তার বৈঠক হয়। বৈঠকের পর ব্যবসায়ীরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন।

প্রসঙ্গত, টেকনাফে ইয়াবা বিরোধী অভিযানের অংশ হিসেবে ২১ এপ্রিল ইয়াবাসহ ৫ জনকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি-৪২) সদস্যরা। এদের মধ্যে মো. আয়াছ ও জিয়াবুল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের কোষাধক্ষ ও সদস্য। এ ২ জনের আটকের প্রতিবাদে ব্যবসায়ীরা ২২ এপ্রিল থেকে এ ধর্মঘট শুরু করে।


(টিটি/অ/এপ্রিল ২৬, ২০১৪)