স্টাফ রিপোর্টার, ঢাকা : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বলেছেন, জাতির কাছে ক্ষমা চান, তারপরে দেশের মাটিতে পা রাখুন।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত এক মানববন্ধনে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর কটুক্তির প্রসঙ্গ টেনে তিনি এ মন্তব্য করেন।

ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে দুদু বলেন, “আগামী ২৪ ঘণ্টার মধ্যে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। তা না হলে ধর্মপ্রাণ মুসলমানরা ফুঁসে উঠলে শুধু আপনাকে নয়; আপনার প্রধানমন্ত্রীকেও আমেরিকা-ইসরাইলে চলে যেতে হবে ”

প্রসঙ্গত, রোববার নিউইয়র্কের জ্যাকসন হাইটসে একটি হোটেলে স্থানীয় সময় বিকেলে প্রবাসী টাঙ্গাইলবাসীদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে হজ ও তাবলিগ জামায়াত সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন। এমনকি তাবলিগ, প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় এবং সাংবাদিকদের সম্পর্কেও আপত্তিকর মন্তব্য করেন তিনি।

বর্তমান সরকার দেউলিয়া হয়ে গেছে-মন্তব্য করে তিনি বলেন, এই সরকার ছাত্রদলের ওপর সীমাহীন নির্যাতন চালাচ্ছে। হাবিবুর রশীদ হাবিবকে ইতোপূর্বে হত্যার উদ্দেশ্যে গুলি করেছিল। সে সব মামলায় জামিন থাকার পরও নতুন মামলা দিয়ে তাকে আবার গ্রেপ্তার করে তার ওপর অমানবিক নির্যাতন চালাচ্ছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, যুবদলের দপ্তর সম্পাদক কাজী রফিক, ছাত্রদলের ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক খন্দকার এনামুল হক এনাম, কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ওমর ফারুক ডালিম প্রমুখ।

(ওএস/অ/সেপ্টেম্বর ৩০, ২০১৪)