মিঠুন গোস্বামী, রাজবাড়ী : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া যৌনপল্লীর ১ হাজার ১২৭ অসহায় নারীর মাঝে পরিবার প্রতি ৬২ কেজি করে খাদ্য সহায়তা প্রদান করেছে।

আজ বুধবার (২৫ মে) সকাল ১১ টায় রাজবাড়ী জেলা রেড ক্রিসেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মহসিন উদ্দিন বতুর সভাপতিত্বে যৌনপল্লীর অদূরে কেকেএস শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ হতে এ সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদের প্রশাসক ও রেড ক্রিসেন্টের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ) সায়মা ফেরদৌসী, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার মজুমদার, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, রেডক্রিসেন্টের রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক শামীমা আক্তার মুনমুন, জেলা ইউনিট অফিসার কাজী আসাদুজ্জামান প্রমূখ।

রেডক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী জেলা শাখার সার্বিক ব্যাবস্হাপনায় আয়োজিত এ সহায়তা কার্যক্রমে অর্থ প্রদান করে চায়না রেডক্রস সোসাইটি।

খাদ্য সহায়তার মধ্যে ছিল পরিবার প্রতি ৪০ কেজি চাল, ১০ লিটার সয়াবিন, ৪ কেজি মসুরের ডাল,৪ কেজি চিনি ও ৪ কেজি লবন।

খাদ্য সহায়তা পাওয়া বেশ কয়েকজন নারী বলেন, রেড ক্রিসেন্ট আজকে আমাদের মোট ৬২ কেজি করে খাদ্য সামগ্রী দিয়েছে। এই দুঃসময়ে এই খাদ্য সহায়তা আমাদের অনেক উপকারে আসবে। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।

এ বিষয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্টের পরিচালক সায়মা ফেরদৌসী জানান, করোনাকালে দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া যৌনপল্লী ও পল্লীর আশপাশ এলাকার বাসিন্দারা আয়-রোজগারহীন হয়ে পড়েন। এদের মধ্যে বয়স্ক নারীরা অনেক বেশি দুঃস্হ হয়ে পড়েন। আমরা এ সকল অসহায় নারীদের মধ্য হতে বাছাই করে একটু দেরিতে হলেও তাদের হাতে আজকে এ খাদ্য সহায়তা তুলে দিলাম। আশা করি এটা তাদের অনেক উপকারে আসবে।

(এমজি/এসপি/মে ২৫, ২০২২)