রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের দেওয়ানগঞ্জ পৌর পরিষদের মেয়াদ শেষ হওয়ায় ইউএনও কামরুন্নাহার শেফাকে পৌরসভার প্রশাসক নিয়োগ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহানশাহের আচরণ শিষ্টাচার বহির্ভূত ও অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের অভিযোগে সাময়িক বরখাস্তের পর ভারপ্রাপ্ত মেয়র ছিলেন নূরে আলম সিদ্দিকী জুয়েল।

২৪ মে উপসচিব ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন্নাহার শেফাকে পৌরসভার প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

জানা গেছে, গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে দায়িত্ব পালনের সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মেহেরুল্লাহকে ‘শারীরিকভাবে লাঞ্ছিত, অশ্রাব্য ভাষায় গালিগালাজ এবং ভয়ভীতি দেখান’ মেয়র শাহনেওয়াজ শাহানশাহ্। এর প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগের উপসচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, “যেহেতু মো. শাহনেওয়াজ শাহানশাহর আচরণ শিষ্টাচার বহির্ভূত ও অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের শামিল, যা প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় এবং জনস্বার্থ পরিপন্থি বলে মনে করে সরকার। এ কারণে তাকে স্থানীয় সরকার (পৌরসভা) আইন অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

২১ ডিসেম্বর প্যানেল মেয়র কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী জুয়েলকে ভারপ্রাপ্ত মেয়র করা হয়।

(আরআর/এসপি/মে ২৫, ২০২২)