আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : গাজীপুরে শ্রীপুর উপজেলায় অগ্রণী ব্যাংকের রাজাবাড়ি শাখায় গ্রামীণ ফোনের মিটার থেকে এক অগ্নিকান্ডে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী ও গ্রাহকদের মধ্যে এক আতঙ্ক সৃষ্টি হয়। এতে ব্যাংকিং কার্যক্রম সাময়িক বন্ধ থাকে। আজ বুধবার (২৫ এপ্রিল) দুপুরে ওই ঘটনা ঘটেছে।

ব্যাংক ম্যানেজার মো. জাকির হোসেন জানান, ভবনের দোতলায় থাকা অগ্রণী ব্যাংকের দেয়ালে পাশাপাশি গ্রামীন ফোন টাওয়ার এবং ব্যাংকের দুইটি বৈদ্যুতিক মিটার রয়েছে। গ্রামীণ ফোণের লোকজন টাওয়ারে কাজ করছিলেন। এক পর্যায়ে হঠাৎ তাদের বৈদ্যুতিক মিটারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে এবং অনেক ধোঁয়ার সৃষ্টি হয়। সেখান থেকে কালো ধোঁয়া ব্যাংকের মধ্যে ছড়িয়ে পড়লে সকলের মধ্যে আগুন আতঙ্ক দেখা দেয়। এসময় স্থানীয় বিদ্যুৎ অফিস ও ফায়ার সার্ভিসে খবর জানিয়ে নিজেরা আগুন নেভানোর চেষ্টা করেন। পরে কাপাসিয়া ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থালে আসার আগেই নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভানো হয়। এসময় বিদ্যুৎ বন্ধ হয়ে পড়ায় এবং আগুন আতঙ্কে ব্যাংকে লেন-দেন সাময়িক বন্ধ রাখা হয়।

পল্লী বিদ্যুতের স্থানীয় (কাপাসিয়া) কার্যালয়ের জিএম মো. রুহুল আমিন জানান, টাওয়ারে কাজ করার এক পর্যায়ে মিটারের ভেতরে টিকটিকি ঢুকে বৈদ্যুতিক শর্টসার্কিটের সৃষ্টি হয় এবং অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় গ্রামীন ফোনের টাওয়ারের মিটার ও অগ্রণী ব্যাংকের মিটার পুড়ে গেছে। পড়ে মিটার প্রতিস্থাপন করে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।
খবর পেয়ে কাপাসিয়া ফায়ার স্টেশনের সাব স্টেশন অফির্সা আওসাদ মিয়া জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিভে যাওয়ায় তারা আর যাননি।

(এস/এসপি/মে ২৫, ২০২২)