নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে একটি সন্ন্যাস মন্দিরে থাকা সন্ন্যাস (শিব) মূর্তি  ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দিনগত রাতের অন্ধকারে উপজেলার পারইল ইউনিয়নের পানিতাপাড়া গ্রামের জোসনা রানী নামে এক নারীর মন্দিরে এই ভাঙচুরের ঘটনা ঘটে।

মন্দিরের মালিক জোসনা রানী জানান, বাড়ি সংলগ্ন আমার ব্যক্তিগত একটি সন্ন্যাস মন্দির রয়েছে। সেই মন্দিরে সন্ন্যাস (শিব) মূর্তি ও সন্ন্যাসের দু’টি বাহন মূর্তিসহ মোট তিনটি মূর্তি ছিল। প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার (২৬ মে) সন্ধ্যায় মন্দিরে প্রদীপ জ্বালিয়ে বাড়িতে যাই। শুক্রবার (২৭ মে) সকালে ভোগ (পুজো) দেয়ার জন্য মন্দিরে গিয়ে দেখি কে বা কারা মন্দিরের ভিতরে থাকা সন্ন্যাস (শিব) মূর্তির গলা, হাতসহ বিভিন্ন জায়গা ভেঙে ফেলেছে। এছাড়া সন্ন্যাসের দু’টি বাহন মূর্তির বিভিন্ন জায়গা ভেঙে মাটিতে ফেলে রেখেছে। তিনি আরও জানান, ঘটনাটি জানার পর পুলিশ ঘটনাস্থল মন্দিরে এসেছিল।

এ বিষয়ে রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ বলেন, দরজা-জানালা বিহীন অস্থায়ী ওই মন্ডপে বেশ কিছুদিন আগে পুজো হলেও মূর্তিটি বিসর্জন দেয়া হয়নি। তার পরেও পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

(বিএস/এসপি/মে ২৭, ২০২২)