দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরে শুরু হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব ১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। ফরিদপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে স্থানীয় শেখ জামাল স্টেডিয়ামে শনিবার সকাল ১০ টায় এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক দীপক কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন ফরিদপুরের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি অতুল সরকার। বিশেষ অতিথি ছিলেন ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ আলিমুজ্জামান বিপিএম সেবা, ফরিদপুর জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল হক ভোলা।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান ফরিদ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, ফরিদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, ফরিদপুরের পৌর মেয়র অমিতাভ বোস। জেলা ক্রীড়া অফিসার শাহিন সুলতান রাজা, জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন সহ জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এরপর বঙ্গমাতা ইভেন্টে দিনের প্রথম খেলায় মধুখালী উপজেলা দল ২-০ গোলে সালথা উপজেলা দলকে পরাজিত করে। প্রতিযোগিতা পূর্বে ফরিদপুরের কৃতি হকি খেলোয়াড় ওয়াহিদুর রহমান এর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

(ডিসি/এএস/মে ২৮, ২০২২)