আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের বড়বাড়ি ও কলমেশ্বর এলাকায় তিতাস কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন অভিযান চালিয়ে গ্যাসের এক হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। অবৈধ সংযোগ নেয়ার অভিযোগে ৫ জন গ্রহককে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২৮ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত তিতাস গ্যাস টি এন্ড ডি কোং লিমিটেড জয়দেবপুর জোনাল অফিস ও গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিস এলাহীর নেতৃত্বে ওই অভিযান পরিচালিত হয়।

তিতাস কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের বড়বাড়ি ও কলমেশ্বর এলাকার ১৪টি পয়েন্টে অবৈধভাবে সংযোগ দেওয়া ৫শত বাড়িতে অভিযান চালানো হয়। এসময় ওই বাড়িগুলো হতে ৪শত ৮০ মিটার পাইপ অপসারণ ও এক হাজার অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। পরে মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে ৫ জনকে ৩ লাখ টাকা অর্থদন্ড দেওয়া হয়। এছাড়াও বকেয়ার কারণে মেসার্স ফাইভ ষ্টার ইন্টারলাইনিং ও ৩টি আবাসিক মিটারবিহীন গ্রাহক এবং অনুমোদন অতিরিক্ত স্থাপনায় গ্যাস ব্যবহার করায় ৮টি মিটারবিহীন আবাসিক গ্রাহকের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিস এলাহী জানান, যারা অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহণ করেছেন এবং যারা গ্রামের সাধারণ মানুষকে গ্যাসের প্রলোভন দেখিয়ে অনাকাংক্ষিত ভয়াবহ গ্যাস দুর্ঘটনার দিকে ঠেলে দিয়েছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এখন থেকে গাজীপুর জেলা প্রশাসনের সহায়তায় মোবাইল কোর্টের মাধ্যমে নিয়মিতভাবে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

ওই অভিযানে আরও উপস্থিত ছিলেন, প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, মো. আসাদুজ্জামান আজাদ, কে. এইচ. ফয়সাল আহমেদ ও মো. আমজাদ হোসেন (রাজস্ব), প্রকৌশলী রাকীব হাসান, সহকারী প্রকৌশলী মো. ইকবাল হোসেন চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

(এআরএস/এএস/মে ২৯, ২০২২)