রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর সদর উপজেলার তুলশীচর ইউনিয়ন আওয়ামী লীগের ওয়ার্ড কমিটি গঠন নিয়ে পদবঞ্চিতদের সংবাদ সম্মেলনে করা অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত আখ্যা দিয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেছে ইউনিয়ন আওয়ামী লীগ। সেই সঙ্গে মিথ্যাচারের মাধ্যমে দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান নেতারা।

গতকাল শনিবার (২৮ মে) বিকেল সাড়ে ৫ টায় তুলশীচর ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ সংবাদ সম্মেলনে নেতারা তাদের বিরুদ্ধে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনকে ভুয়া, ভিত্তিহীন ও মিথ্যা দাবি করেন।

সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করে বলেন, ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি নিয়ে একটি মহল মিথ্যাচারের মাধ্যমে দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগ তুলেছে। তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। তারা তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

বক্তারা আরও বলেন, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সমন্বয়ে ৪, ৬, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা সাধুবাদ জানিয়েছেন। কিন্তু একটি মহল মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য দিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন। যা দলের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে। অবিলম্বে তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহণের দাবিও জানান তারা।

সংবাদ সম্মেলনে জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান মো. শহিদুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, তুলশীরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হোসেন, সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম লিটনসহ ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এই ইউনিয়নে 'ত্যাগী নেতাদের বাদ দিয়ে পাঁচটি ওয়ার্ড কমিটি গঠনের প্রতিবাদ ও বাতিল' চেয়ে ২৬ মে সংবাদ সম্মেলন করে পদবঞ্চিতরা। ওই সংবাদ সম্মেলনে উৎকোচের মাধ্যমে মনগড়া, আত্মীয়করণ ও পকেট কমিটির গঠনের অভিযোগও করা হয়।

(আরআর/এসপি/মে ২৯, ২০২২)