মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ জেলার শিবালয়ে সিএনজি ফিলিং স্টেশনে সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ আরো ৩ ব্যক্তি মারা গেছেন। এরা হলেন-পাখি মিয়া (৪০), দেলোয়ার হোসেন (৪০) ও লেবু মিয়া (৪০)।

মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

জানা যায়, সোমবার বিকালে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে শিবালয় উপজেলার বরঙ্গাইল এলাকায় রুমি সিএনজি ফিলিং স্টেশনে পাইপ দিয়ে সিএনজিচালিত একটি অটোরিকশায় গ্যাস সরবরাহের সময় পাইপ ফেটে যায়। একপর্যায়ে এই ফিলিং স্টেশনে পেট্রল নিতে আসা হেলাল উদ্দিন কমপ্রেসারের কক্ষে গিয়ে সুইচ বন্ধ করার চেষ্টা করেন। এ সময় ওই কক্ষের ভেতরে রাখা কয়েকটি সিলিন্ডার বিস্ফোরিত হয়ে কক্ষের ছাদের কিছু অংশ উড়ে যায়।

খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘিওর উপজেলা ও পরে মানিকগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।
এ ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই হেলাল মারা যান এবং ৬ জন গুরুতর আহত হন।

আহতরা হলেন-মানিকগঞ্জের দৌলতপুরের কাকনা গ্রামের পাখি মিয়া, শিবালয় উপজেলার কেশবপট্টি গ্রামের আশরাত আলী, বাগজান গ্রামের দেলোয়ার হোসেন, বরঙ্গাইল গ্রামের মাসুম হোসেন, নালী গ্রামের লেবু মিয়া ও টাঙ্গাইলের নাগরপুর উপজেলার দুপ্তিয়র গ্রামের মো. সালাউদ্দিন।

অগ্নিদগ্ধদের মানিকগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে স্থানান্তর করা হয়। তাদের মধ্যে ৩ জন আজ মঙ্গলবার সকালে মারা যান।

সিলিন্ডারগুলোর ত্রুটির কারণে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

(ওএস/অ/সেপ্টেম্বর ৩০, ২০১৪)