ইমরান হোসাইন, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে শিশু শুভ (৬) হত্যা মামলায় মদন চন্দ্র ভোমিক নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর বিচারক মোহাম্মদ এরফান উল্লাহ আজ মঙ্গলবার দুপুরে এই কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত মদন চন্দ্র ভোমিক জেলার সলঙ্গা থানার চৌধুরী ঘুঘাট গ্রামের কুঠিশ্বর ভৌমিকের ছেলে। এই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এ্যাড. জেবা রহমান এতথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, ২০১০ সালের ১১ অক্টোবর বিকেলে সলঙ্গা থানার চৌধুরী ঘুঘাট গ্রামের শ্রী সুকুমার চন্দ্রের ছেলে শুভ কে গাছ থেকে গাব পেড়ে দেয়ার কখা বলে ডেকে নিয়ে যায় মদন চন্দ্র ভোমিক। সন্ধ্যায় শুভকে শ্বাসরোধ করে হত্যা করে একই গ্রামের ভবানী চন্দ্রের বাঁশঝাড়ে লাশ ফেলে রাখা হয়।

এ ঘটনায় শিশু শুভর বাবা শ্রী সুকুমার চন্দ্র বাদী হয়ে মদন চন্দ্র ভোমিক তার বাবা কুঠিশ্বর ভৌমিক ও মা সুমতি রানীকে আসামী করে সলঙ্গায় থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার দায়েরের পর থেকেই আসামী মদন চন্দ্র ভোমিক পলাতক রয়েছেন। মামলায় ১১ জন স্বাক্ষীর স্বাক্ষ্য শেষে মদন চন্দ্র ভোমিককে যাবজ্জীবন কারাদন্ড ও তার বাবা ও মাকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

(আই/এসপি/মে ৩১, ২০২২)