ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে মঙ্গলবার দুপুর দেড়টার দিকে গৌরীপুর-কলতাপাড়া সড়কের ডেল্টা স্পিনিং মিলের সংন্নিকটে মোবাইল ব্যাংকিং বিকাশ এর সেলসম্যান রতন বমর্ণকে (২৫) অস্ত্রের মুখে জিম্মি করে ৭ লাখ ৮০ হাজার টাকা লুটে নিয়েছে দুবৃর্ত্তরা।

পুলিশ ও বিকাশ সূত্র জানায়, বিকাশ সেলসম্যান ময়মনসিংহ সদর উপজেলার কেওয়াটখালি এলাকার মৃত জতি বমর্ণ এর ছেলে রতন বমর্ণ সকালে ময়মনসিংহ শহরের বিকাশ কেন্দ্র থেকে ৮ লাখ টাকা নিয়ে মোটরসাইকেলে গৌরীপুর অঞ্চলের আসছিলেন। পথিমধ্যে তিনি ২০ হাজার টাকা একজন এজেন্টকে দেন। বাকি সাত লাখ ৮০ হাজার টাকা নিয়ে তিনি দুপুর দেড়টার দিকে গৌরীপুরের প্রবেশদ্বার কলতাপাড়া এলাকার ডেল্টা স্পিনিং মিলের পেছনে মসজিদের সংন্নিকটে পৌঁছলে দুইটি মোটরসাইল নিয়ে দুইজন লোক তার গতিরোধ করে। পরে দুবৃর্ত্তরা পিস্তল ঠেকিয়ে দুইটি মোবাইল ফোন সহ ওই সেলসম্যানের সাত লাখ ৮০ হাজার টাকার ব্যাগটি নিয়ে দ্রুত পালিয়ে যায়। এ ঘটনার পর সেলসম্যান রতন বর্মণ আশপাশের কাউকে ঘটনাটি না জানিয়ে সরাসরি গৌরীপুর থানায় চলে আসেন। পরে রতন বর্মণের কথাবার্তায় অসঙ্গতি দেখে পুলিশ তাকে সন্দেহ হলে আটক করে। পরে সহকারী পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) সালাহ উদ্দিন তালুকদার ও ওসি মোহাম্মদ আলী তাকে নিয়ে ঘটনাস্থল পরির্দশন করেন।

বিকাশের ঝুঁকি পরিচালন কর্মকর্তার মো: ফারুকুল ইসলাম জানান, সেলসম্যান রতন বমর্ণ একা আসার কোন নিয়ম নাই। পথিমধ্যে কোন এজেন্টকে টাকা না দিয়ে তিনি সরাসরি গৌরীপুর আসার পথে টাকা লুটের বিষয়টি রহস্যজনক। এ ঘটনায় তার সম্পৃক্ততা থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

গৌরীপুর থানার ওসি মোহাম্মদ আলী শেখ জানান, বিকাশ সেলসম্যান রতন বমর্ণকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ধারণা করা হচ্ছে এ ঘটনায় তার সম্পৃক্ততা থাকতে পারে। মামলা দায়েরের প্রস্তুুতি চলছে।

উল্লেখ্য যে, গত বছর ঈদুল ফিতরের আগে অর্থাৎ ২০১৩ সালের জুলাই মাসে গৌরীপুর থানা থেকে দুই কিলোমিটার দুরে ভবানীপুর থেকে বিকাশের ১৭লাখ ৯৯হাজার টাকা ছিনতাই হয়েছিল।

(এসআইএম/এএস/সেপ্টেম্বর ৩০, ২০১৪)