পাথরঘাটা প্রতিনিধি : শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন শীর্ষক প্রকল্পের আওতায় ২ দিন ব্যাপী শিশু মেলা ২০২২ এর শুভ উদ্বোধন করা হয়েছে ।

আজ বুধবার সকাল ১১টায় পাথরঘাটা কে এম মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয় চত্বরে, বরগুনা জেলা তথ্য অফিসের আয়োজনে ও পাথরঘাটা উপজেলা প্রশাসনের সহযোগিতায় এই মেলার আয়োজন করা হয়।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসেন মোহাম্মদ আল মুজাহিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম গোলাম কবির। বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা সেলিম মাহমুদ, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমল তালুকদার, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মনিরুল ইসলাম প্রমুখ।

শিশু মেলা উপলক্ষে সকাল ১০ ঘটিকায় স্কুল চত্বরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের ষ্টলে বিজ্ঞান বিষয়ক বিভিন্ন দ্রব্য উপস্থাপন সহ শিক্ষণীয় নানা বিষয় স্থান পায় । এই মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান সহ দিন ব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সভায় বক্তারা বলেন, শিশুরা আগামীর ভবিষ্যৎ। দেশ এগিয়ে যাচ্ছে। সঙ্গে সঙ্গে আধুনিক শিক্ষা ব্যবস্থারও প্রসার ঘটাতে হবে। আমাদের সন্তানদের শিক্ষিত করে গড়ে তুলতে পারলে বাল্যবিবাহ, ইভটিজিং, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বন্ধ হবে।

অনুষ্ঠানের সভাপতি পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ, উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমল তালুকদার সহ অন্যান্যদের উপস্থিতিতে বিদ্যালয় চত্বরে বৃক্ষ রোপন করা হয়।

(এটি/এসপি/জুন ০১, ২০২২)