আন্তর্জাতিক ডেস্ক : ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরান সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে লেবানন সরকারকে সামরিক সহায়তা দেবে।

মঙ্গলবার লেবাননের রাজধানী বৈরুতে দেশটির প্রধানমন্ত্রী তামাম সালামের সঙ্গে বৈঠকে দুই দেশের সামরিক সহযোগিতার বিষয়ে আলোচনার সময় তিনি এ ঘোষণা দেন। শামখানি আরো বলেন, ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকানের আসন্ন বৈরুত সফরের সময় লেবাননের জন্য আমাদের সামরিক সহায়তা হস্তান্তর করা হবে।

তিনি আরো বলেন, লেবাননের স্থিতিশীলতা ও নিরাপত্তা রক্ষায় এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে দেশটিকে সামরিক সহায়তা দেয়ার ব্যাপারে ইরানের কোনো রেড লাইন নেই।

এছাড়া, ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহর সঙ্গে বৈঠকে লেবাননের স্থিতিশীলতা ও নিরাপত্তা রক্ষায় ইসলামি প্রতিরোধ আন্দোলনের ভূমিকার ভূঁয়সী প্রশংসা করে আলী শামখানি আরো বলেন,তাকফিরি গোষ্ঠীর সন্ত্রাসী কর্মকাণ্ড রুখে দেয়ার ক্ষেত্রে হিজবুল্লাহর বিরল সাহসিকতা ও বীরত্বেকে লেবাননের জনগণ সব সময়ই কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে।

মধ্যপ্রাচ্যে তাকফিরি সন্ত্রাসীদের ক্রমাগত হুমকি ও অপরাধযজ্ঞের কথা উল্লেখ করে সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, লেবাননের ঐক্য সমুন্নত রেখে হিজবুল্লাহ তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করাকে এই মুহূর্তে প্রাধান্য দিচ্ছে। সন্ত্রাস বিরোধী লড়াইয়ে এবং ইসলামি প্রতিরোধ আন্দোলনের প্রতি অব্যাহত সমর্থন দেয়ার জন্য ইরানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

(ওএস/অ/অক্টোবর ০১, ২০১৪)