সোহেল সাশ্রু, কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের কুলিয়ারচরে দুর্বৃত্তদের ভাংচুর করা শ্মশান ঘাট পরির্দশন করেন কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন।

গতকাল রবিবার বিকেল ৫টায় কুলিয়ারচর উপজেলার পৈলনপুর টিয়ারকান্দা শ্মশান পরিদর্শন করে পুনঃনির্মাণ কাজের নির্দেশ দেন তিনি। এ সময় তিনি কুলিয়ারচরে হিন্দু সম্প্রাদয়ের নেতৃবৃন্দদের সাথে কথা বলেন।

কুলিয়ারচরে হিন্দু সম্প্রাদয়ের নেতৃবৃন্দদের স্থানীয় সংসদ সদস্যের নিকট তিনটি দাবি জানান। দাবি গুলো হলো শ্মশানঘাটের জায়গা ঠিক রাখা যেন অন্য জায়গায় স্থানান্তর না করা হয়। শ্মশানঘাটে আসার জন্য যে সড়কটি ছিলো সেটি বন্ধ করে দেয়া হয়েছিলো সেই সড়কটি পাকাকরণের দাবি রাখেন। এছাড়া যারা রাতের আঁধারে শ্মশানঘাটে হামলা চালিয়েছে তাদের বিচারে দাবি করেন।

স্থানীয় সংসদ হামলায় ভাংচুর শ্মশানঘাট পরিদর্শন শেষে কুলিয়ারচর উপজেলা মিলনায়তনে মতবিনিময় সভা করেন। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর সৈনিকরা কখনো এই ধরণের কাজ করতে পারে না। এই ধরণের ন্যাক্কারজনক কাজ যারা করেছেন তারা শান্ত কুলিয়ারচরকে অশান্ত করতেই এমন কাজ করেছেন। যারা রাতের আঁধারে শ্মশানঘাটে ভাংচুর করেছে তারা চোরের কাজ করেছে। আমি আপনাদের সাথে ছিলাম, আছি, থাকবো।

তিনি আরো বলেন, শ্মশানঘাট ভাঙ্গা মানে একটি সম্প্রাদয়ের ধর্মীয় অনুভুতির উপর আঘাত করা, দেশনেত্রী শেখ হাসিনাকে আঘাত করা, প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানকে আঘাত করা।

এসময় উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফারজানা খানম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইয়াছির মিয়া, কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইমতিয়াজ বিন জিসান, নির্বাহী অফিসার রুবায়াৎ ফেরদৌসি, পৌর মেয়র মহসিন হোসেন সারোয়ার প্রমুখ।

(এসএস/এসপি/জুন ০৬, ২০২২)