স্টাফ রিপোর্টার : ডাক, টেলিযোগাযোগ মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বক্তব্য নিয়ে রাজনীতি করার অবকাশ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত।

বুধবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। দেশের চলমান রাজনীতি নিয়ে এই আলোচনার আয়োজন করে বঙ্গবন্ধু একাডেমী।

লতিফ সিদ্দিকীর দেওয়া বক্তব্য নিয়ে অনেকে ঘোলা পানিতে রাজনীতির মাছ শিকার করার চেষ্টা করছেন বলে মন্তব্য করেন সুরঞ্জিত সেন গুপ্ত।

এই বক্তব্য নিয়ে রাজনীতি করাকে দূরভিসন্ধিমূলক বলেও মনে করেন আওয়ামী লীগের এই নেতা।

সুরঞ্জিত বলেন, কোথায় কে কি বলছে, তা নিয়ে রাজনীতি করা দূরভিসন্ধিমূলক। এ নিয়ে কেউ ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করলে আওয়ামী লীগ ও ১৪ দল বসে থাকবে না।

লতিফ সিদ্দিকীর বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, একজন মন্ত্রীর বক্তব্য নিয়ে দেশের গণমাধ্যম বেশ গরম রয়েছে। কতগুলো ধর্মী আচরণ প্রথা সিদ্ধ। রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ পদে থেকে ধর্ম নিয়ে যত কম কথা বলা যায় ততই মঙ্গল। এমন কোনো কথা না বলা ভাল যার দ্বারা সাধারণ মানুষের ধর্মীয় অনূভুতিতে আঘাত লাগে। জনগণের ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে এমন কোন সিদ্ধান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিবেন না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, এটা নিয়ে যত কম কথা বলা যায় ততই মঙ্গল। যার সম্পর্কে এ অভিযোগ তারও তো একটা রাইট অব সেলফ ডিফেন্স রয়েছে। এ ব্যাপারে এখনই কোনো মতামত দিয়ে কাউকে বিব্রত করতে চাই না।

তিনি আরো বলেন, ঘটনাটি ঘটেছে দেশের বাইরে। যিনি বলেছেন তিনিও দেশের বাইরে, আবার সরকার ও দলের প্রধানও দেশের বাইরে রয়েছেন। এ জন্য আমাদের ধর্য্য ধরা ছাড়া আর কিছু করার নেই। কারণ বিষয়টি অনেক স্পর্শকাতর।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজউদ্দিন মিয়া, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী প্রমুখ।

(ওএস/এএস/অক্টোবর ০১, ২০১৪)