আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : গাজীপুর জেলায় এবার ৬ লাখ ২৫ হাজার শিশু ভিটামিন ‘‘এ” ক্যাপসুল পাবেন। আগামী ১২ থেকে ১৫ জুন জেলার সিটি করপোরেশন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের প্রতিটি ওয়ার্ডে কমপক্ষে ৮টি কেন্দ্রের মাধ্যমে এ কার্যক্রম বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন অফিস।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে সিভিল সার্জন কার্যালয়ে আয়োজিত সাংবাদিক ওরিয়েন্টেশনে তথ্যটি উপস্থাপন করেন গাজীপুরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন এবং মা ও শিশু স্বাস্থ্য বিভাগের ডা. হাবিবুর রহমান।

তিনি বলেন, ইতোমধ্যে কার্যক্রমটি বাস্তবায়নের জন্য স্বাস্থ্য বিভাগের ৩ হাজার ৭’শ ৩৭ জনের একটি টীম প্রস্তুত রয়েছেন। এ বিষয়ে জনসচেতনতা ও প্রচারণায় ধর্মীয় উপাসনালয়সহ সকল প্রকার কমিউনিটিতে বার্তা পাঠানো হয়েছে। সকলকে সামাজিক দায়িত্ববোধ থেকে প্রচারণায় সহযোগিতা করার আহবান জানানো হয়েছে। প্রতিটি ওয়ার্ডের ৮টি কেন্দ্র ছাড়াও রেলওয়ে স্টেশন, বস্তি, বাসস্ট্যান্ড ও জনবহুল এলাকায় বিশেষ কেন্দ্রের মাধ্যমে ভিটামিন ‘‘এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক সত্য রঞ্জন ধরের সঞ্চালনায় ভিটামিন ‘এ’ এর উৎস, উপকারীতা এবং প্রাপ্তির নানা বিষয়ের ডিজিটাল প্রেজেন্টেশন করেন ডা. জাকিয়া সুলতানা। বক্তব্য দেন গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাহিম সরকার, উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম, জেলা ইপিআই কর্মকর্তা মো. আমজাদ হোসেন প্রমূখ।

(এস/এসপি/জুন ০৯, ২০২২)