রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে ব্রহ্মপুত্র নদে নিখোঁজ ছাত্রলীগ নেতা জাহিদ ফয়সাল ফাহিমকে এখনও উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিসের ডুবুরিদল। সদর উপজেলার নরুন্দি এলাকায় বৃহস্পতিবার (৯ জুন) সন্ধ্যা ৭টার দিকে আনন্দ ভ্রমণের নৌকা ডুবে গেলে নিখোঁজ হন তিনি।

ডুবে নিখোঁজের ঘটনায় রাত থেকে উদ্ধার তৎপরতা চললেও আশেপাশে কোথাও ফাহিমের মরদেহ পাওয়া যায়নি। আজ সকালে দ্বিতীয় দফায় উদ্ধার অভিযানে নেমেছে ডুবুরিরা।

ফাহিম (২৭) নান্দিনা সাংগঠনিক থানা ছাত্রলীগের সহ-সভাপতি। তিনি ৯নং রানাগাছা ইউনিয়নের কানিল গ্রামের আমজাদ হোসেনের ছেলে। সম্প্রতি ত্রিশাল কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে তিনি এমবিএ শেষ করেছেন।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার বিকেলে ফাহিম তার ৪ বন্ধুকে নিয়ে কোচনধরা গ্রামের খানবাড়ি নৌঘাট থেকে ভাড়ায় একটি ডিঙ্গি নৌকা নিয়ে ব্রহ্মপুত্র নদে আনন্দ ভ্রমণে বের হন। নৌকাটি সন্ধ্যা ৭টার দিকে ছাতিয়ানতলায় গেলে নদের পানিতে তলিয়ে যায়। বন্ধুরা সাঁতরে নদে বসানো ড্রেজারের পাইপের ওপর দিয়ে হেঁটে তীরে আসলেও পাইপ থেকে পড়ে নিখোঁজ হন ফাহিম।

খবর পেয়ে জামালপুর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযানে নামেন। রাত সাড়ে ১০টা পর্যন্ত উদ্ধার অভিযান চলানো হলেও নিখোঁজ ফাহিমকে উদ্ধার করা যায়নি। দ্বিতীয় দফায় আজ ফের উদ্ধার অভিযানে নেমেছে ফায়ার সার্ভিসের ডুবুরিরা।

নরুন্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মো. তোফাজ্জল হোসেন জানান, ফাহিমসহ পাঁচ বন্ধু ডিঙ্গি নৌকায় চেপে নদে ঘোরাঘুরি করছিলেন। একসময় নৌকার ছিদ্র দিয়ে পানি ঢুকলে তারা লাফিয়ে পাশের বালি উত্তোলন করা ড্রেজারের পাইপের উপর উঠেন। পাইপের ওপর দিয়ে হেঁটে ৪ বন্ধু তীরে উঠলেও পাইপ থেকে নিচে পড়ে নিখোঁজ হন ফাহিম।

তিনি আরও জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালায়। রাত ৯ টা পর্যন্ত চেষ্টা করেও তার কোনো সন্ধান না পাওয়ায় অভিযান স্থগিত করা হয়। শুক্রবার সকালে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ফের উদ্ধার অভিযানে নেমেছে।

(আরআর/এএস/জুন ১০, ২০২২)