ওহিদুজ্জামান কাজল, মাদারীপুর : মাদারীপুর জেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার সকালে ‘জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজ’ এর ভিত্তি প্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। 

জেলা প্রশাসকের কার্যালয়ের উত্তর পাশে ২ একর খাস জমিতে নতুন এ শিক্ষা প্রতিষ্ঠানের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক নৌ- মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি শাজাহান খান এমপি বলেন, “চালু হতে যাওয়া এই শিক্ষা প্রতিষ্ঠানটি মাদারীপুরে শিক্ষার মানোন্নয়নে ও এসডিজি'র লক্ষ বাস্তবায়নে ক্ষুদ্র পরিসরে হলেও ভূমিকা রাখবে। এই অনুষ্ঠানে ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পর্যায়ক্রমে ছেলে ও মেয়েদের জন্য শিক্ষা কার্যক্রম চালু হওয়ার ঘোষণা দেয়া হয়েছে। মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে এ বিদ্যালয়ে থাকছে আইসিটি ল্যাব, খেলার মাঠ, বিজ্ঞানাগারসহ অন্যান্য সুযোগ সুবিধা।”

জেলা প্রশাসক জানান, ২০২৩ সালের জানুয়ারি থেকে শিক্ষা কার্যক্রম চালুর লক্ষ নিয়ে ইতোমধ্যে শিক্ষক ও কর্মচারী নিয়োগের বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে। তিনি আরো জানান, খেলাধুলা ও সহশিক্ষা কার্যক্রমকে বিশেষ গুরুত্ব দেয়া হবে। জেলা প্রশাসনের নিবির তত্ত্বাবধানে এ শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হবে।

প্রশাসক ড. রহিমা খাতুন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওবাইদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাইফুল ইসলাম ও বাংলাদেশ কৃষক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শাকিলুর রহমান সোহাগ তালুকদার। উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, পৌর কাউন্সিলর ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

(ওকে/এসপি/জুন ১০, ২০২২)