ইমরান হোসাইন, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বাজারে সবজির দাম স্বাভাবিক থাকলেও দাম বেড়েছে লবন ও রসুনের । অন্যান্য চালের দাম না বাড়লেও বেড়েছে পোলাউয়ের চাউলের দাম।

শুক্রবার সকালে শহরের পাইকারি কাচাবাজার ও বড়বাজার ঘুড়ে এ চিত্র দেখা যায়।

ক্রেতা ও বিক্রেতারা জানান, পাইকারি সবজি বাজারে বাড়েনি কোন সবজির দাম। তবে বাড়তির দিকে দেশী রসুনের দাম, প্রতিকেজি বিক্রি হচ্ছে ৭৫ থেকে ৮০ টাকায় ।চাউলের বাজারে দাম না বাড়লেও বেড়েছে খোলা ও প্যাকেটজাত পোলাউয়ের চাউলের দাম। প্রতিকেজি পোলাউ চাউলের দাম বেড়েছে মানভেদে ৮ থেকে ১০ টাকা। তবে বেড়েছে রান্নায় অত্যাবশ্যকীয় লবনের দাম। খোলা ও প্যাকেট উভয় ধরনের লবনের দাম প্রতিকেজিতে বেড়েছে তিন থেকে চার টাকা।বাড়েনি মাছ ও মাংসের দাম।

পাইকারি ব্যবসায়ী লিটন সরকার বলেন, মোকাম থেকে বেশি দাম দিয়ে কিনে এনে লোকসানে বিক্রয় করা হচ্ছে, পণ্যের আমদানি বেশি, দাম কম , কিন্তু আমরা কম টাকায় কিনতে পারছি না।

আড়ৎদার নাজমুল হাসান বলেন, প্রায় সবজির দামই কম, এতে আমাদের লোকসান হচ্ছে, বাড়ছে শুধু রসুনের দাম।

বড় বাজারে মনিহারি দোকানদার সাদ্দাম হোসেন বলেন, জিরা- মসলার দাম ঠিক আছে, লবন আর পোলাউয়ের চাল দামটা বৃদ্ধি পেয়েছে। লবন কেজিতে ৩-৪ টাকা, আর চাউল কেজিতে ৮-১০ টাকা এছাড়া সব কিছুর দাম আগের ন্যায় আছে।

ক্রেতা শরিফুল বলেন, দাম খুব একটা কম না, কিছু সবজির দাম কম। তাছাড়া তো সব কিছুতেই দাম বেশি। ব্যবসায়ীরা নিজেরাই একটা সিন্ডিকেট। সরকারে নির্ধারিত দামের চেয়ে দাম বেশি নেয়।

(আই/এসপি/জুন ১০, ২০২২)