মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : গত শনিবার দুপুরে কমলগঞ্জে ঘটে যায় সিলেটগামী পারাবত এক্সপ্রেস টেনের তিনটি বগিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা। আর এটি দেশের সব গণমাধ্যমের প্রধান খবর হিসেবেও স্থান করে নেয় মুহুর্তে। এঘটনার একদিন যেতে না যেতে আগুনে ঘি ঢালার মতো আরেক ঘটনার জন্ম দেয় কমলগঞ্জ উপজেলার মাধবপুর এলাকার অমিত সিং নামের সনাতন ধর্মালম্বী এক যুবক। ওই যুবকের নাম,অমিত সিং। ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ উঠে মহানবী হজরত মুহাম্মদ (সা) ও হজরত আয়েশা (রা) কে নিয়ে কটূক্তিকারী ভারতীয় জনতা পার্টি বিজেপি নেত্রী নুপূর শর্মার পক্ষ নিয়ে ফেইসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস দেয়া নিয়ে। 

সূত্রে জানা যায়, রবিবার (১২ জুন) রাতে নিজের ফেসবুকে একটি আপত্তিকর স্ট্যাটাস দেয় কমলগঞ্জ উপজেলার মাধবপুর এলাকার যুবক অমিত সিং। ওই ঘটনায় এলাকাজুড়ে মুসলমানদের মধ্যে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। এমন পরিস্থিতি ওই যুবক স্ট্যাটাস নিয়ে পরবর্তীতে ক্ষমা চেয়ে আরেক মুসলিম যুবকের ফেইসবুক আইডি থেকে লাইভে এসে ক্ষমা চায়। এমন পরিস্থিতিতে উত্তেজনা ঠেকাতে রাতেই উস্কানিমুলক পোস্ট করার অভিযোগে অভিযুক্ত অমিত সিংকে আটক করে থানা নিয়ে আসে কমলগঞ্জ থানা পুলিশ।

রাতের ওই ঘটনা ঘিরে ফেইসবুকে ভাইরালসহ সোস্যাল মিডিয়ায় শুরু হয় প্রতিবাদের ঝড়। এতে পোস্টটি মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে পড়লে এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা প্রতিবাদ মুখর হয়ে রাতেই অমিত সিং বাসা ঘেরাও করে। খবর পেয়ে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান এর নেতৃত্বে পুলিশের একটি দল অমিত সিংকে আটক করে থানায় নিয়ে আসা হলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

মুঠোফোনে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,অভিযুক্ত অমিৎ সিংকে সোমবার (১৩জুন) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এই ঘটনায় আরো যারা সম্পৃক্ত আছেন তাদের, প্রত্যেকের বিরুদ্ধে তদন্ত অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

(একে/এসপি/জুন ১৩, ২০২২)