ওয়াজেদুর রহমান কনক, নীলফামারী : ‘দেখি মনে হয়ছে যে কেন্ডিডেট লা ছক্কা হাঁকায়ছে, কিন্তু এমারলার স্কোর শুন্য থাকি পাঁচ’ নীলফামারীর খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রার্থীদের তোড়জোড় বিষয়ে মন্তব্য করতে গিয়ে ওই ইউনিয়নে বসবাসকারী কয়েকজন ভোটার এমন মন্তব্য করেছেন। গত কয়েকদিনের হালকাবৃষ্টিপাতে নির্বাচনী প্রচারাভিযানে ব্যবহার হওয়া পোস্টার গুলো নেতিয়ে পড়ার সাথে সাথে এমন বৃষ্টিমুখর দিনে, দুপুর পেরিয়ে গেলেও মাঠে নেই প্রার্থীরা। চেয়ারম্যান নির্বাচিত না হতেই এমন হালকা বৃষ্টিপাতের মধ্যেও প্রার্থীরা ঘর থেকে বের হচ্ছে না, চেয়ারম্যান নির্বাচিত হলে এরা কি করবে ? ভোটারদের এমন বিরুপ প্রশ্নের উত্তর দিচ্ছেন নির্বাচন উপলক্ষে স্ব স্ব প্রার্থীদের জন্য কাজ করা ওয়ার্কাররা। তারাই আবার উত্তর দিচ্ছেন, এমন বর্ষাবাদলের মধ্যেও প্রার্থীরা মাঠে আছেন, বাড়ি বাড়ি গিয়ে তারা ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। 

আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য এই নির্বাচনে প্রার্থী হয়েছেন ৯ জন। টেপুরডাঙ্গা কবরস্থান মোড় এলাকার সিদ্দিক হোসেনে চেয়ারম্যান প্রার্থী নিয়ে কোন মাথা ব্যাথা নেই, তিনি ব্যস্ত সময় পার করছেন মেম্বার প্রার্থী নিয়ে। ভোটারদের অনেকেই মনে করেন এই নির্বাচন হবে ত্রিমুখি-প্রশান্ত-মাসুম-খোকন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সব প্রার্থীর জনসম্পৃতার কথা স্বীকার করছেন ভোটাররা। কোন ধরণের জটিলতা ছাড়াই শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের আশাবাদ জনগণের।

দুপুর ২টা বাজবার সাথে সাথে সকল প্রার্থীদের নির্বাচনী প্রচারাভিযানে সরগরম হয়ে ওঠে নির্বাচনী এলাকা । পুরো এলাকা পোস্টারে পোস্টারে ছেড়ে গেছে। নারী-পুরুষ পৃথক পৃথক ভাবে দলবেঁধে স্ব স্ব প্রার্থীদের জন্য ভোট প্রার্থনা করছেন। নির্বাচনী প্রচারাভিযানে নারীদের অংশগ্রহণ চোখে পড়ার মতো। ১৫ জুন খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ওই দিন সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম-এ ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছে জেলা নির্বাচন অফিস। ১০টি ভোট কেন্দ্রে ৭০টি কক্ষে এই নির্বাচন অনুষ্ঠিত হবে । এই নির্বাচনে পুরুষ ভোটার ৯৯০৪ জন, মহিলা ভোটার ৯৬৬৯ জন, মোট ভোটার ১৯৫৭৩ জন।

এই নির্বাচনে অটোরিকসা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন পঙ্কজ কুমার রায়, নৌকা প্রতীকে প্রশান্ত রায়, চশমা প্রতীকে মোঃ আশাফউদ্দৌলা(খোকন) মোটর সাইকেল প্রতীকে মোঃ তহিদুল ইসলাম, হাতপাখা প্রতীকে নাইমুর রহমান, ঘোড়া প্রতীক নিয়ে মঞ্জুরুল ইসলাম, টেলিফোন প্রতীকে মাসুদ রানা, আনারস প্রতীকে মাসুদ রানা(সাবদের)টেবিল ফান প্রতীক নিয়ে শশধর রায় প্রতিদ্বন্দ্বীতায় আছেন।

(ওকে/এসপি/জুন ১৪, ২০২২)