আন্তর্জাতিক ডেস্ক : ‘হাউ টু মার্ডার ইয়োর হাজব্যান্ড’ বই লিখে যিনি আলোচিত হন, সেই লেখক ন্যান্সি ক্র্যাম্পটন ব্রফি এখন নিজেই স্বামী হত্যার দায়ে দোষী সাব্যস্ত। স্বামী ড্যানিয়েল ব্রফিকে হত্যার দায়ে ন্যান্সি ক্র্যাম্পটন ব্রফিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ওরেগন অঙ্গরাজ্যের একটি আদালত।

স্থানীয় সময় সোমবার (১৩ জুন) তার যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। এর আগে, গত মাসে ৭১ বছর বয়সী ন্যান্সি ক্র্যাম্পটন ব্রফির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ১২ জনের একটি জুরি বোর্ড তার বিরুদ্ধে এ অভিযোগ গঠন করে।

রায়ের প্রতিক্রিয়ায় তার আইনজীবীরা বলেছেন যে, তারা আপিল করার পরিকল্পনা করছেন।

জানা গেছে, জীবন বিমার ১৫ লাখ ডলার অর্থের লোভেই নিজের স্বামীকে ন্যান্সি খুন করেন। ২০১৮ সালে ড্যানিয়েল ব্রফিকে গুলি করে হত্যার করেন তিনি। ড্যানিয়েল ছিলেন একজন শেফ ও ওরেগনের রান্না-সংশ্লিষ্ট ইনস্টিটিউটের শিক্ষক।

এই হত্যাকাণ্ডের আগে ক্র্যাম্পটন ব্রফি রোম্যান্স ও রহস্যঘেরা উপন্যাস লেখেন। এসবের মধ্যে তার দুটি উপন্যাস ছিল ‘দ্য রং হাজব্যান্ড’ এবং ‘দ্য রং লাভার’। তবে তিনি সবচেয়ে বেশি আলোচিত হন ‘হাউ টু মার্ডার ইয়োর হাজব্যান্ড’ বই লিখে। এই বইতে তিনি কিভাবে স্বামীকে হত্যা করা যায় সে কৌশলও তুলে ধরেন, তবে সেটি নিছক উপন্যাসই ছিল। বাস্তবেই ন্যান্সি এমনটি ঘটাবেন তা ভাবতেও পারেননি তার স্বজনরা।

ব্রফির আগের ঘরের সন্তান এক প্রতিক্রিয়ায় বলেছেন, শেষ পর্যন্ত আপনি ওই লোকটিকেই খুন করার জন্য বেছে নিয়েছিলেন যিনি আপনার অন্ধ ভক্ত। আপনি শুধু ‘রং ওয়াইফ’ স্পষ্ট করতে ভুল করেছেন।

সূত্র : বিবিসি

(ওএস/এএস/জুন ১৫, ২০২২)