এসকে সুলতান, আশুলিয়া : ধামরাইয়ের কালামপুরে ভোট কেন্দ্রে অনৈতিকভাবে বহিরাগত এক ব্যক্তিকে প্রবেশ করানোর দায়ে দায়িত্বপ্রাপ্ত র‌্যাবের এক কর্মকর্তাকে নির্বাচনের দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (১৫ জুন) সকাল ১০ টার দিকে ধামরাইয়ের কালামপুর আমাতন নেসা বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নির্বাচন তদারকির দায়িত্বে থাকা ওই র‌্যাব সদস্যের নাম জাহিদুল ইসলাম। তিনি ডিএডি পদে কর্মরত ছিলেন। তবে কোথায় কর্মরত ছিলেন তা জানা যায় নি। বহিরাগত ওই ব্যক্তির নাম জাহিদুর রহমান। তার বিস্তারিত পরিচয় পাওয়া যায় নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে বহিরাগত জাহিদুর রহমান নামের এক ব্যক্তি ভোটকেন্দ্রে প্রবেশ করেন। এসময় উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তার তাকে দেখে এগিয়ে যান। তিনি এই এলাকার ভোটার কিনা জিজ্ঞেস করলে জাহিদুর রহমান ভোটার নন বলে জানান। এসময় তাকে কেন্দ্র ত্যাগ করতে বললে র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, "ওই ব্যক্তি আমার সাথে প্রবেশ করেছেন।" নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হয়ে তিনি বহিরাগত কাউকে প্রবেশ করাতে পারেন না। এসময় আয়েশা আক্তার তার পদবী এবং নাম জেনে র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি জানান। পরে তাকে প্রত্যাহার করা হয়।

এব্যাপারে সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তার বলেন, ওই সময় সকল সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। ওই র‌্যাবের ওই কর্মকর্তাকে নির্বাচনের দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। বাকিটা র‌্যাব সদর দফতরে জানানো হয়েছে।

(এসকেএস/এএস/১৫ জুন, ২০২২)