বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোংলা উপজেলায় চলমান দাবদাহের মধ্যে বৃষ্টি না হওয়ায় জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। এই অবস্থায় অনাবৃষ্টির হাত থেকে রক্ষা পেতে মোংলা পৌরবাসী বিশেষ নামাজ আদায় করেছেন।

মোংলা উপজেলা ইমাম পরিষদের আয়োজনে বুধবার সকাল ৮টায় বৃষ্টির জন্য মোংলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে হাজারো মুসল্লি বিশেষ নামাজ (সালাতুল ইস্তেখারা) আদায় করেন। নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মোংলা ইমাম পরিষদের সভাপতি খতিব মাওলানা মো. রেজাউল করিম।

নামাজের আগে মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান মহান আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনার জন্য সকলের কাছে আবেদন করেন। এসময় মোংলা উপজেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আ. রহমান, মোংলা বাজার জামে মসজিদের ইমাম মাওলানা তৈয়বুর রহমান, আলিয়া মাদ্রাসা জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা রুহুল আমিনসহ বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনসহ হাজারো মুসলিম উপস্থিত ছিলেন।

নামাজে অংশগ্রহণকারীরা জানান, দাবদাহের মধ্যে অনাবৃষ্টিতে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। সম্ভব হচ্ছে না ফসল উৎপাদন। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য এ নামাজ আদায় করা হয়।

(এসএকে/এসপি/জুন ১৫, ২০২২)