নাটোর প্রতিনিধি : নাটোরে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম (ডিপিএফ) এর উদ্যোগে স্টেকহোল্ডার সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বাল্য বিয়ে প্রতিরোধকল্পে এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শামীম আহমেদ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অংশীদারিত্বে এবং ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে ব্রিটিশ কাউন্সিল কর্তৃক বাস্তবায়িত প্লাটফর্মস ফর ডায়ালগ (পিফরডি) প্রকল্পের আওতায় ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম (ডিপিএফ) এর উদ্যোগে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাক। এতে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (অ.দা) নাদিম সারওয়ার, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক (আ.দা) শিরিণ আক্তার, জেলা তথ্য অফিসার মোহাম্মদ আলী, ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা, নাটোর প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. জালালউদ্দিন, অন্যদের মধ্যে ডিপিএফ এর সহ-সভাপতি পারভিন আক্তার, সাধারণ সম্পাদক শিবলী সাদিক, নিডা সোসাইটির নির্বাহী পরিচালক জাহানারা বিউটি, পৌর কাউন্সিলর কহিনূর বেগম পান্না, জেলা কাজী সমিতির উপদেষ্টা ইউসুফ আব্দুল্লাহ প্রমূখ বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক সম্মেলন কক্ষে উপস্থিত হয়ে বিভিন্ন পর্যায়ের ৩৫ জন ও জুম অনলাইনের মাধ্যমে আরও ২০ জন স্টেকহোল্ডার এই সভায় অংশ নেয়। সভাটি সঞ্চালনা করেন ডিপিএফ সদস্য এ্যাড. খগেন্দ্রনাথ রায়। সভায় বাল্য বিয়ে প্রতিরোধে করণীয় ও সুপারিশ তুলে ধরা হয় এবং প্রত্যেক স্টেকহোল্ডার বাল্য বিয়ে প্রতিরোধে তাদের বাৎসরিক পরিকল্পনা উপস্থাপন করেন।

(এডিকে/এসপি/জুন ১৬, ২০২২)