রাজন্য রুহানি, জামালপুর : দশম শ্রেণির এক স্কুলছাত্রীকে অপহরণ মামলায় জামালপুরের বকশীগঞ্জে আদনান শাকিল (২৪) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার আরেক ধারায় তাকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। উভয় কারাদণ্ড একই সঙ্গে চলবে বলে জানিয়েছে আদালত সূত্র। দণ্ডিত শাকিল চরকাউরিয়া সীমারপাড় এলাকার মৃত আ. ছালামের ছেলে।

বৃহস্পতিবার (১৬ জুন) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. রফিকুল ইসলাম এই রায় দেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৩ মার্চ জামালপুরের বকশীগঞ্জ উপজেলার চরকাউরিয়া সীমারপাড় গ্রামের এক স্কুলছাত্রীকে অপহরণ করে একই গ্রামের শাদনান শাকিল (২২)। পরে ওই স্কুলছাত্রীকে কুড়িগ্রাম থেকে উদ্ধার করে পুলিশ। একই সঙ্গে শাকিলও গ্রেফতার হয়।

এ ব্যাপারে বকশীগঞ্জ থানায় স্কুলছাত্রীর বাবার করা মামলায় শাকিলকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন আদালত। আরেক ধারায় ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। মামলার অপর দুই আসামি সবুজ মিয়া ও জাহিদুল ইসলাম জুমান তালুকদাকে খালাস দেওয়া হয়।

মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আক্রাম হোসেন ও অ্যাডভোকেট ইসমাইল হোসেন সিরাজী। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ।

(আরআর/এসপি/জুন ১৬, ২০২২)